কাতারেই ‘শেষ’, নিশ্চিত করলেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০২ এএম, ০৭ অক্টোবর ২০২২
কাতারেই ‘শেষ’, নিশ্চিত করলেন মেসি

চলতি বছরের নভেম্বরে কাতার বিশ্বকাপই যে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে, এটা মোটামুটি প্রত্যাশিতই ছিল। তবে মেসি নিজে এবার নিশ্চিত করলেন কাতারেই শেষ হচ্ছে তার বিশ্বকাপ অধ্যায়।

বয়স ৩৫ হয়ে গেলেও মাঠে পারফর্ম্যান্সে খুব একটা প্রভাব পড়েনি। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) জার্সিতে ২০২১-২২ অভিষেক মৌসুমে জ্বলে উঠতে না পারলেও চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছেন মেসি।

আর্জেন্টিনার জার্সিতে তো আরও ভয়ঙ্কর! শেষ তিন ম্যাচে তার পা থেকে এসেছে ৯ গোল। তার আগের ম্যাচে ইতালির বিপক্ষে গোল না পেলেও হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়।

সব মিলিয়ে দুর্দান্ত ফর্মে থাকা মেসিকেই বিশ্বকাপে পাচ্ছে আর্জেন্টিনা। তবে এবারই শেষবার! ২০২৬ বিশ্বকাপে মেসির বয়স হবে ৩৯! ওই বয়সে বিশ্বকাপ খেলাটা কিছুটা অবাস্তবই বটে! মেসিও তাই পরের বিশ্বকাপে খেলার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

কাতার বিশ্বকাপই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে, সিদ্ধান্তও নেওয়া হয়ে গেছে বলে নিশ্চিত করেন মেসি। “এটাই আমার শেষ বিশ্বকাপ-নিশ্চিত। সিদ্ধান্ত হয়ে গেছে” বলেন আর্জেন্টিনা অধিনায়ক।

ক্যারিয়ারে এখন পর্যন্ত চারটি বিশ্বকাপ খেলেছেন মেসি। ক্লাবের হয়ে সম্ভাব্য সব শিরোপা জাতীয় দলের হয়ে এখনও বিশ্বকাপ জয়ের স্বাদ পাননি তিনি। ২০১৪ সালে ফাইনালে উঠলেও জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের।

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে যেভাবেই হোক জিততে মরিয়া মেসি। তবে বিশ্বকাপ নিয়ে তিনি কিছুটা উদ্বিগ্নও বটে। 

মেসি বলেন, “আমি বিশ্বকাপ শুরুর দিন গুনছি। সত্যি বলতে, কিছুটা উদ্বিগ্নও আমি। যেমন বলা যায়, ‘আমরা এখন এই অবস্থায়, কী হতে যাচ্ছে? এটা আমার শেষ বিশ্বকাপ, কেমন কাটবে টুর্নামেন্টটা?’ একদিকে, বিশ্বকাপে যেতে তর সইছে না, একই সঙ্গে বিশ্বকাপটা সফল করতেও আমি মরিয়া।”

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে। ‘সি’ গ্রুপে মেসির দলের বাকি দুই প্রতিপক্ষ, মেক্সিকো ও পোল্যান্ড।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশকাপে ফেভারিট নয় আর্জেন্টিনা: মেসি

বিশকাপে ফেভারিট নয় আর্জেন্টিনা: মেসি

মেসির রেকর্ড গোলেও পয়েন্ট খোয়ালো পিএসজি

মেসির রেকর্ড গোলেও পয়েন্ট খোয়ালো পিএসজি

উড়ছেন মেসি, জয়ের রথ ছোটাচ্ছে আর্জেন্টিনা

উড়ছেন মেসি, জয়ের রথ ছোটাচ্ছে আর্জেন্টিনা

বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে চমক

বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে চমক