বিশ্বকাপ শেষে নীল আকাশের জার্সিতে খেলবেন কি মেসি?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০২২
বিশ্বকাপ শেষে নীল আকাশের জার্সিতে খেলবেন কি মেসি?

কাতার বিশ্বকাপে ফাইনাল নিশ্চিত করতে ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। গত বিশ্বকাপের মতো এবারও হেরে গেলে এটাই হতে যাচ্ছে বিশ্বমঞ্চে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ ম্যাচ। কেননা বিশ্বকাপের আগে থেকেই গুঞ্জন রয়েছে, পরের বিশ্বমঞ্চ আর দেখবে না লিওর জাদু। এখন ভক্তদের মনের আরেকটি প্রশ্ন, জাতীয় দলের জার্সি থেকেও কি অবসরে যাবেন মেসি?

কাতার বিশ্বকাপের ফাইনাল মিশনে আর্জিন্টিনার সামনে এখন বাধা ক্রোয়েশিয়া। সেই ম্যাচে মাঠে নামার আগে মেসিকে নিয়ে মুখ খুলেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। মেসি যতদিন খেলবেন ততদিন উপভোগ করতে চান স্কালোনি। জানিয়েছেন, মেসিকে পেলে তার ভালোই লাগবে। তিনি বলেন, “আমি চাই লিও খেলা চালিয়ে যাক।”

ফুটবল ইতিহাসে সেরাদের কাতারে অন্যতম নাম লিওনাল মেসি। টানা চারবার ছাড়াও মোট সাতবার ব্যালন ডি’অর আছে তার নামের পাশে। বয়স এখনও ৩৫ ছাড়াইনি। অন্যসব তারকা ফুটবলারদের মতোই খুব স্বচ্ছন্দে আরও কয়েক বছর নিজের জাদু দেখাতে পারবেন তিনি। তবে সেটি কি আলবিসেলেস্তেদের হয়ে এটাই লাখ টাকার প্রশ্ন?

কাতার বিশ্বকাপ দিয়ে বিশ্বমঞ্চে তার উপস্থিতি পাঁচ বার। এখনও পর্যন্ত তার দখলে চারটি গোল। করিয়েছেন আরও দুটি। শান্ত স্বভাবের মেসি এবারের বিশ্বকাপে ধরা দিয়েছেন আগ্রাসী মেজাজে। প্রতিপক্ষ ফুটবলাররাও দেখেছে তার অন্যরূপ।

তেলের দেশ কাতারে এবার ভিন্ন রূপে দেখা দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। বরাবরের শান্ত স্বভাবের মেসি এবারের বিশ্বকাপে ধরা দিয়েছেন আগ্রাসী মেজাজে। কখনও প্রতিপক্ষ ফুটবলাররা দেখেছেন তার রূদ্র রূপ। আবার রেফারির দায়িত্বপালনেও আঙুল তুলেছেন তিনি।

অবশ্য অন্যরূপের মেসিকে নিয়ে খুশিই আছেন কোচ স্কোলনি। আলবিসেলেস্তে কোচ বলেন, “মেসিকে আমি চিনি। ও সব সময়ই জিততে ভালোবাসে। ওর খেলতে চাওয়ার ইচ্ছা আমাদের আনন্দ দেয়।”

মরুর দেশে ১০ গোল করে ছুঁয়ে ফেলেছেন বাতিস্তুতার রেকর্ড। আর মাত্র ১টি গোল পেলেই জাতীয় দলের জার্সিতে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের মালিক হয়ে যাবেন এলএমটেন। তবে সেই জানতে চাওয়া এখনো থেকেই গেছে, বিশ্বকাপের শিরোপা বঞ্চিত হলে জাতীয় দলের হয়ে খেলা যাবেন কি মেসি।

স্পোর্টসমেইল২৪/এমটিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্জেন্টিনা নয়, মেসির হাতে ট্রফি চান রোনালদো

আর্জেন্টিনা নয়, মেসির হাতে ট্রফি চান রোনালদো

গোল্ডেন বুটের দৌড়ে আছেন মাত্র তিনজন

গোল্ডেন বুটের দৌড়ে আছেন মাত্র তিনজন

আর্জেন্টিনা নাকি ক্রোয়েশিয়া, মুখোমুখিতে কে এগিয়ে

আর্জেন্টিনা নাকি ক্রোয়েশিয়া, মুখোমুখিতে কে এগিয়ে

কাতার বিশ্বকাপে রূপকথার কারিগর এডুকেশন সিটি স্টেডিয়াম

কাতার বিশ্বকাপে রূপকথার কারিগর এডুকেশন সিটি স্টেডিয়াম