মেসি-নেইমারবিহীন পিএসজিকে জেতাতে পারলেন না এমবাপ্পে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৯ পিএম, ০২ জানুয়ারি ২০২৩
মেসি-নেইমারবিহীন পিএসজিকে জেতাতে পারলেন না এমবাপ্পে

বিশ্বকাপ শেষে এখনো ক্লাবে যোগ দেননি লিওনেল মেসি। আর লাল কার্ড দেখায় মাঠের বাইরেই থাকতে হয়েছে নেইমারকে। একাদশে ছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। তবে মেসি-েনেইমারকে ছাড়া হারের মুখ দেখতে হয়েছে পিএসজিকে। লিগ ওয়ানে লঁসের বিপক্ষে হারের তিক্ত স্বাদ নিয়েছে তারা।

রোববার (১ জানুয়ারি) দিনগত রাতে অনুষ্ঠিত ম্যাচে পিএসজিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে লঁস। ফলে শীর্ষে থাকা পিএসজির আরও কাছে চলে গেল লঁস।

পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট হাততালি দিয়ে শুরু হয় দুই দলের লড়াই। খেলার শুরুতেই গোলের সুযোগ তৈরি করেছিল লঁস। তবে পিএসজির রক্ষণভাগ বেশ ভালোভাবেই সামাল দিয়ে বেঁচে যায়। তবে খুব বেশি সময় নিজেদের জাল রক্ষা করা সম্ভব হয়নি।

ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যায় লঁস। বাইলাইনের কাছ থেকে বুলেট গতির শট ফিরিয়ে দিলেও পুরোপুরি বিপদ মুক্ত করতে পারেননি পিএসজির ইতালিয়ান গোলরক্ষক। এরপর বাকি কাজটুকু অনায়াসে সারেন অরক্ষিত পোলিশ মিডফিল্ডার ফ্রাঙ্কোভস্কি।

শুরুতেই পিছিয়ে পড়ে আক্রমণ বাড়ায় পিএসজি। ফলে তিনি মিনিট পরেই সমতা ফেরে তারা। নর্দি মুকিয়েলের বাড়ানো বলে হাত ছুঁয়ে ফেলেছিলেন লঁস গোলরক্ষক ব্রাইস সাম্বা। ছুটে গিয়ে বল জালে পাঠান একিতিকে। বিষয়টি নিয়ে প্রতিবাদ জানায় পিএসজি। তবে ভিএআরের সাহায্যে সেটিকে গোল বলে সিদ্ধান্ত দেন রেফারি।

সমতায় ফিরলেও ম্যাচের আবারও এগিয়ে যায় লঁস। প্রতি আক্রমণে নিজেদের অর্ধ থেকে বল বাড়ান সেকো ফোফানা। ডি বক্সের কাছ থেকে ছুটে গিয়ে স্লাইড করা মার্কিনিয়োনকে দারুণ দক্ষতায় এড়িয়ে যান বেলজিয়ান ফরোয়ার্ড। এগিয়ে এসে শট ঠেকানোর চেষ্টা করলেও ব্যর্থ হয় পিএসজি গোলরক্ষক।

২-১ গোলে শেষ হয় প্রথমার্ধ। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে স্কোর লাইন ৩-১ করে ফেলে লঁস। দানিলো পেরেইরার বাজে পাসে ডি বক্সের মাথায় বল হারান মার্কো ভেরাত্তি। দুই জনের পা ঘুরে পেয়ে যান ক্লদ-মরিস। ঝাঁপিয়েও তার জোরাল শটের নাগাল পাননি পিএসজি গোলরক্ষক।

ম্যাচের বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও কেউ আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে লঁস।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপ্পের জন্য সময় নষ্ট করবে না রিয়াল মাদ্রিদ

এমবাপ্পের জন্য সময় নষ্ট করবে না রিয়াল মাদ্রিদ

পিএসজিতে দুই সপ্তাহের পুনর্বাসনে থাকবেন মেসি

পিএসজিতে দুই সপ্তাহের পুনর্বাসনে থাকবেন মেসি

দেড় কোটি ইউরোতে পর্তুগিজ ফুটবলার দলে ভেড়ালো পিএসজি

দেড় কোটি ইউরোতে পর্তুগিজ ফুটবলার দলে ভেড়ালো পিএসজি

পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার