ফরাসি কাপ থেকে বিদায় মেসি-নেইমারদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
ফরাসি কাপ থেকে বিদায় মেসি-নেইমারদের

ফুটবলের তিন মহাতারকার মধ্যে দু'জন ছিলেন ইনজুরিতে। আগের ম্যাচে তিন তারকার মধ্যে শুধু লিওনেল মেসি থাকলে জিতেছিল পিএসজি। বুধবার দলে ফিরেছেন নেইমার। তবে ফরাসি কাপে হেরে গেছে পিএসজি।

এক দশক পর ঘরের মাঠে পিএসজির বিরুদ্ধে জয় পেল মার্সেই। এই হারে ফরাসি কাপের শেষ ষোলো থেকেই বিদায় নিল পিএসজি। বুধবার রাতে মার্সেইয়ের কাছে ১-২ ব্যবধানে হেরেছেন মেসিরা।

শেষ বার ঘরের মাঠে ২০১১-য় পিএসজিকে হারিয়েছিল মার্সেই। বুধবার শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে তারা। মেসি, নেইমাররা দাঁত ফোটানোর জায়গা পাননি। অ্যালেক্সিস স্যাঞ্চেস প্রথমার্ধে এগিয়ে দেন মার্সেইকে।

যুক্তি করা সময়ে সমতা ফেরান সের্গিও রামোস। দ্বিতীয়ার্ধে জয়সূচক গোল করেন রুসলান মালিনোভস্কির।

তবে গোলের ব্যবধানের চেয়ে মাঠে দু'দলের পারফরম্যান্সের ব্যবধান ছিল আরও বেশি। আক্রমণ ও গোলের সুযোগ তৈরিতে পিএসজি কোনো পাত্তাই পায়নি মার্সেইয়ের কাছে।

তারা পিএসজির গোলবারে শট করেছেন ১৬টি । তার মধ্যে আটটিই ছিল লক্ষ্যে। পিএসজি গোলবারে শট নিতে পেরেছে মাত্র আটটি, যার মাত্র তিনটি ছিল লক্ষ্যে।

চলতি মৌসুমে এটা পিএসজির তৃতীয় হার। তার থেকেও বড় ব্যাপার, কিছু দিন পরেই চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে নামতে হবে। তার আগে মেসিদের এই হার মোটেই স্বস্তিতে রাখবে না।

আগের দুই ম্যাচে গোল করা মেসিকে এদিন প্রায় নিষ্প্রভই লেগেছে। নেইমারের দূরপাল্লার একটি শট পোস্টে লাগে। চোটের কারণে এই ম্যাচেও ছিলেন না এমবাপ্পে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :