৭ গোল খাওয়ার পরের ম্যাচে ৪ গোল দিল ম্যানইউ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৫ এএম, ১০ মার্চ ২০২৩
৭ গোল খাওয়ার পরের ম্যাচে ৪ গোল দিল ম্যানইউ

লিভারপুলের কাছে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের সাত গোল খাওয়াকে অনেকের কাছেই হাস্যকর লেগেছে। ছন্দে থেকেও এভাবে যে হারা যায় সেটা দেখিয়েছে ম্যানইউ। পরের ম্যাচেই একাদশ দেখে অবাক হওয়ার মতো।

যে এরিক টেন হাগ গত বছরের সেপ্টেম্বর থেকে টানা দুই ম্যাচে একই একাদশ খেলাননি। সেই কোচই বৃহস্পতিবার রাতে একাদশে কোনো পরিবর্তনই আনেননি। ৭-০ গোলে হারের পরও এমন সিদ্ধান্তে অনেকেই চমকে গেছেন। তবে সেই দলটাই আস্থার প্রতিদান দিয়েছে কোচকে।

ইউরোপা লিগের শেষ ষোলোতে রিয়াল বেতিসের বিপক্ষে দারুন সাফল্য পেয়েছে ম্যানইউ। লিভারপুলের কাছে বিধ্বস্ত হওয়া দলটিকেই এবার উড়িয়ে দিল রিয়াল বেতিসকে।

শেষ ষোলোর প্রথম লেগে তাদের জয় ৪-১ গোলে। ফার্নান্দেজ, কাসেমিরো, মার্কাস রাশফোর্ডরা যেন ‘প্রায়শ্চিত্ত’ করলেন। ইউরো লিগে একইদিনে ডি মারিয়ারের গোলে জয় পেয়েছে জুভেন্টাস। তবে হোঁচট খেয়েছে আর্সেনাল।

ম্যাচের ষষ্ঠ মিনিটে দলকে এগিয়ে দে মার্কাস রাশফোর্ড। তবে এই গোল দ্রুত শোধ করে দেয় বেতিস। ৩২ মিনিটের সময় তারা সমতায় আসে ম্যাচে। প্রথমার্ধ দেখে দর্শকদের মনে হয়েছিল আগের ম্যাচের ধকল এখনও কাটাতে পারেনি ম্যানইউ। কিন্তু দ্বিতীয়ার্ধেই পাল্টে যায় তারা।

দ্বিতীয়ার্ধে আন্তনি, ব্রুনো এবং ভাউট ভেগহোর্স্ট গোল করে টেন হাগকে স্বস্তি দেন। শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলরা। দ্বিতীয় লেগের ম্যাচটি ১৬ মার্চ।

এই মৌসুমে দারুন ছন্দে রয়েছেন রাশফোর্ড। ম্যানইউ'র এই গোল মেশিন চলতি মৌসুমে করেছেন ২৬ গোল। একই সঙ্গে ম্যানইউ'র হয়ে ব্রুনোর গোল সংখ্যা দাঁড়ালো ৫৮তে।

দারুনভাবে ফেরার পরর কোচ টেন হেগও স্বস্তি পাচ্ছেন। ম্যাচ জয়ের পর তিনি বলেন, ‘‘ একটা ম্যাচে বাজে হারের পর পাল্টাভাবে ঘুরে দাঁড়ানো দারুন ব্যাপার। এই মৌসুমে এটাই আমাদের প্রথম না যে ঘুে দাঁড়িয়েছি। ছেলেরা যেভাবে খেলেছে সবাই প্রসংশা পাওয়ার যোগ্য।"

এদিকে ইংলিশ লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল আটকা পড়েছে ইউরোপা লিগে। তারা লিসনের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে।

অন্য ম্যাচে ডি মারিয়ার গোলে জয় পেয়েছে জুভেন্টাস। জার্মান ক্লাব ফ্রেইবুর্গকে ঘরের মাঠে ১–০ ব্যবধানে হারায় জুভেন্টাস।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের অস্ত্রোপচারে থাকছেন ব্রিটিশ বিশেষজ্ঞরা

নেইমারের অস্ত্রোপচারে থাকছেন ব্রিটিশ বিশেষজ্ঞরা

অপরিচিত মহিলার নামে পেলের সম্পত্তি

অপরিচিত মহিলার নামে পেলের সম্পত্তি

মেসির বাবা ও বার্সা সভাপতির আলোচনা

মেসির বাবা ও বার্সা সভাপতির আলোচনা

টি-টেন লিগের সপ্তাম আসরের সূচি চূড়ান্ত

টি-টেন লিগের সপ্তাম আসরের সূচি চূড়ান্ত