বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধ করলো ফিফা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৪ এপ্রিল ২০২৩
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধ করলো ফিফা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আর্থিক কেলেঙ্কারির দায়ে ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে তাকে নিষিদ্ধ করা হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এ তথ্য জানিয়েছে। দুই বছরের নিষেধাজ্ঞা ছাড়াও প্রায় ১২ লাখ টাকা (১০ হাজার সুইস ফ্রা) জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ ফুটবলে অনুদানের অর্থে কেনাকাটায় গরমিলের অভিযোগে বাফুফের সাধারণ সম্পাদক ও দুই অর্থ কর্মকর্তাকে এর আগে শোকজ করেছি ফিফা। তবে কেনাকাটায় ক্রয়ের রশিদসহ অন্যান্য বিষয়ে গরমিল পায় ফিফার অডিট দল।

বিবৃতিতে ফিফা জানায়, তদন্তকারী দল আবু নাঈম সোহাগের উপস্থাপিত প্রমাণাদি যত্ন সহকারে বিশ্লেষণ করেছে। তবে সোহাগ ফিফা অনুচ্ছেদ ১৩ লঙ্ঘন করেছেন। এছাড়া ফিফার কোড অব এথিক্স, ২০২০ সংস্করণে ১৫ (আনুগত্যের দায়িত্ব) এবং ২৪ (জালিয়াতি এবং মিথ্যাচার) এ দোষী সাবস্ত হয়েছেন।

ফিফা সিদ্ধান্ত ইতিমধ্যে বাফুফের সাধারণ সম্পাদক পদে থাকা আবু নাঈম সোহাগকে ইতিমধ্যে বিষয়টি জানিয়ে দিয়েছে ফিফা। যা আজ ১৪ এপ্রিণ থেকে কার্যকর হবে।


শেয়ার করুন :