পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন রামোস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৩ জুন ২০২৩
পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন রামোস

চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আর্জেন্টিনার ফুটবল যাদুকর লিওনেল মেসিকে আর রাখছে না পিএসজি। মেসি বিহীন পিএসজিকে এবার বিদায় বলে দিলেন আরেক তারকা ফুটবলার সার্জিও রামোস। আকস্মিকভাবেই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (২ জুন) দিনগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসজি ছাড়ার ঘোষণা দেন রামোস। আকস্মিকভাবে ক্লাব ছাড়ার রামোসের ঘোষণার বিষয়টি মেনেও নিয়েছে পিএসজি। ক্লাব থেকে দেওয়া হয়েছে এক বিদায়ী বার্তা।

২০২১ সালে রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন রামোস। তবে ক্লাবটিতে যোগ দেওয়ার পর লম্বা সময় ধরে তাকে চোটের সঙ্গে লড়তে হয়েছে। তবে সকল শঙ্কা কাটিয়ে পিএসজিতেই ছিলেন তিনি।

পিএসজির হয়ে দুই মৌসুমে ৫৭টি ম্যাচ খেলা রামোস দুটি লিগ শিরোপাও জিতেছেন। যাত্রা খুব বেশি দীর্ঘ না হলেও পিএসজিকে নিজের ঘর বলেই সম্বোধন করেছেন রামোস।

সামাজিক যোগাযোগমাধ্যমে রামোস লিখেন, “আগামীকালের দিনটি আমার জন্য বিশেষ। কাল আমি জীবনের আরেকটি অধ্যায়কে বিদায় জানাব। বিদায় বলবো পিএসজিকে।”

পিএসজিকে নিজের ঘর হিসেবেই ভাবতেন রামোস। বলেন, “আমি জানি না কতগুলো জায়গাকে আপনি ঘর বলে উল্লেখ করতে পারেন। তবে কোনো সন্দেহ ছাড়াই পিএসজি, এর সমর্থকরা এবং প্যারিস আমার সেসব ঘরের একটি।”

পিএসজিকে ধন্যবাদ জানিয়ে রামোস আরও লিখেন, “বিশেষ দুটি বছরের জন্য আপনাদের ধন্যবাদ। এ সময় আমি সব কয়েকটি টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছি এবং নিজেকে উজাড় করে দিয়েছি। আমি এখন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হবো, নতুন কোনো রঙ (জার্সি) গায়ে চড়াবো।”

মেসির সাথে চুক্তি না বাড়ানোর সময়ে রামোসের এমন বিদায়কে খারাপভাবে নেয়নি ক্লাব পিএসজি। ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি রামোসের বিদায়ে বার্তা দিয়েছেন।

পিএসজি সভাপতি বলেন, “সার্জিও নেতৃত্ব, দলীয় চেতনা এবং পেশাদারত্বের সঙ্গে অভিজ্ঞতা মিলে সর্বোচ্চ স্তরে অবস্থান করছে। এটা তাকে সত্যিকার অর্থে ফুটবল কিংবদন্তিতে পরিণত করছে। তাকে প্যারিসে পাওয়া গৌরবের ব্যাপার ছিল।”


শেয়ার করুন :