সালাহকে বিক্রি করবে না লিভারপুল, সৌদির ১৫০ মিলিয়নের প্রস্তাব নাকচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১২ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৩
সালাহকে বিক্রি করবে না লিভারপুল, সৌদির ১৫০ মিলিয়নের প্রস্তাব নাকচ

মিশরীয় তারকা মোহাম্মদ সালাহকে শেষ মুহূর্তে দলে পেতে ১৫০ মিলিয়ন পাউন্ডের ব্লকবাস্টার প্রস্তাব দিয়েছিল আল-ইত্তিহাদ। তবে সৌদি পেশাদার ক্লাবের এ প্রস্তাব নাকচ করে দিয়েছে লিভারপুল। শুধু তাই নয়, সালাহকে বিক্রি করা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোর শুরু থকেই সালাহকে পেতে সৌদি ক্লাবটি চেষ্টা চালিয়ে আসছিল। আল-ইত্তিহাদের বিপুল পরিমান অর্থের সর্বশেষ মৌখিক প্রস্তাবে লিভারপুল হয়তোবা রাজী হবে, ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে এমন আশা অনেকেই করেছিল।

সৌদির ক্লাবটির প্রস্তাব অনুযায়ী, সালাহর মূল বেতন হতো ১০০ মিলিয়ন পাউন্ড, তার সাথে বোনাসসহ আরও সব কিছু মিলিয়ে ৫০ মিলিয়ন পাউন্ড যোগ হবে -এমন প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে লিভারপুল তাদের সেরা খেলোয়াড়কে যেকোন মূল্যে দলে ধরে রাখতে বদ্ধপরিকর ছিল।

মূলত এ কারণেই চুক্তির পরিমান যাই হোক না কেন, তাদের সেটা নাকচ করে দেওয়ার পরিকল্পনা ছিল। আর শেষ পর্যন্ত সেটাই করলো লিভারপুল। সালাহকে ধরে রাখতে সৌদির লোভনীয় প্রস্তাবেও রাজি হয়নি তারা।

২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন সালাহ। গত বছর রেডসদের সাথে তিন বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন। গত মৌসুমের শেষে তার এজেন্ট প্রকাশ্যেই সেদি আরবে যাওয়ার বিষয়টি বাতিল করে দিয়েছিলেন। মধ্যপ্রাচ্যের ক্লাবটির কাছ থেকে লিভারপুল বেশ কয়েকবরাই সালাহর জন্য প্রস্তাব পেয়েছে।

আগস্টে সালাহ’র প্রতিনিধি রামি আব্বাস ইসা বলেছেন, “মোহাম্মদ লিভারপুলের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এ বছর সালাহর যদি লিভারপুল ছাড়ার পরিকল্পনা থাকতো তবে গত বছর চুক্তি নবায়ন করতো না।”

৩১ বছর বয়সী সালাহ অ্যানফিল্ডে ছয় মৌসুমে ২২১ ম্যাচে ১৩৮ গোল করেছেন। তিনবার তিনি প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট পেয়েছেন।

সালাহর ভবিষ্যত প্রসঙ্গে লিভারপুল বস জার্গেন ক্লপ বলেছেন, “আমাদের অবস্থান একই আছে, এতে কোন সন্দেহ নেই। আমরা সালাহকে বিক্রি করবো না। এখানে আর কিছু বলার নেই।”


শেয়ার করুন :