বদলি বেঞ্চ থেকে নেমে পিএসজিকে জয় ‍উপহার এমবাপ্পের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪
বদলি বেঞ্চ থেকে নেমে পিএসজিকে জয় ‍উপহার এমবাপ্পের

ক্লাব ছাড়াও আলোচনার মাঝে বদলি বেঞ্চ থেকে মাঠে নেমে পিএসজিকে জয় উপহার দিলেন কিলিয়ান এমবাপ্পে। নঁতের বিপক্ষে পেনাল্টি স্পট থেকে এমবাপ্পের গোলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। যেখানে চলতি সপ্তাহেই ফরাসি অধিনায়ক পিএসজিকে মৌসুম শেষে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন।

শনিবার দিনগত রাতে অ্যাওয়ে ম্যাচে লুকাস হার্নান্দেজের গোলে ৬০ মিনিটে ডেডলক ভাঙে বর্তমান চ্যাম্পিয়নরা। এরপর ৭৮ মিনিটে নিজের আদায় করা পেনাল্টি থেকে পিএসজিকে তিন পয়েন্ট উপহার দিয়েছেন এমবাপ্পে।

এ জয়ে রেকর্ড ১২তম লিগ শিরোপা জয়ের পথে পিএসজি ১৪ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে গেছে। সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী নিস ৯ ম্যাচে শুক্রবার পঞ্চম পরাজয় দেখেছে। যে কারণেই পিএসজির শিরোপা জয় এখন সময়ের ব্যপার হয়ে দাঁড়িয়েছে।

যদিও লিগ শিরোপা ছাপিয়ে ফরাসি রাজধানীতে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে এমবাপ্পের ভবিষ্যৎ। ফরাসি চ্যাম্পিয়নদের সাথে এমবাপ্পের সাত বছরের সম্পর্ক শেষ পর্যন্ত অবসান হতে যাচ্ছে।

২৫ বছর বয়সী এমাবপ্পে ইতিমধ্যেই ক্লাব অফিসিয়ালদের জানিয়ে দিয়েছেন মৌসুমের শেষে ফ্রি ট্রান্সফারে তিনি ক্লাব ছাড়তে যাচ্ছেন। এ বছরই তার সাথে চুক্তি শেষ হয়ে যাবে পিএসজির। ট্রান্সফার মার্কেটে জোড় গুঞ্জন রয়েছে এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন।

পিএসজি কোচ লুইস এনরিকে ম্যাচ শেষে ক্যানাল প্লাসকে বলেছেন, “এমবাপ্পের সাথে সবকিছুই সঠিকভাবে এগুচ্ছে। এখানে কোন সমস্যা নেই।”

সপ্তাহের মাঝামাঝিতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে ২-০ গোলের জয়ের ম্যাচটিতেও গোল করেছেন এমবাপ্পে। নঁতের বিপক্ষে বদলি বেঞ্চ থেকে মাঠে নেমে তিনি সমর্থকদের হতাশ করেননি। এ মুহূর্তে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে ৬২ মিনিটে মার্কো আসেনসিনওর স্থানে খেলতে নামেন।

মূল দল থেকে এমবাপ্পেকে বাদ দেওয়া প্রসঙ্গে এনরিকে বলেন, “এটার ব্যাখ্যা দেওয়া সহজ আবার কঠিনও। দুইদিন আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পর আমি মনে করেছি ভাল খেলার জন্য আমাদের শক্তির প্রয়োজন রয়েছে। আর সে কারণেই বুধবার যারা খেলেনি তাদের দিয়ে বেশি সময় খেলাতে চেয়েছি। আমাদের গোলের ক্ষুধা রয়েছে। আবার সব খেলোয়াড়দেরও প্রয়োজন রয়েছে।”

প্রথমার্ধে নঁতে সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ৬০ মিনিটে এগিয়ে যায় পিএসজি। হার্নান্দেজের শট মৌসা সিসোকোর ডিফ্লেকটেড হলে নঁতের গোলরক্ষক রেমি দেশ্যমের আটকানোর সাধ্য ছিল না।

এরপর এনরিকে একইসাথে মাঠে নামান ওসমানে ডেম্বেলে, আচরাফ হাকিমি ও এমবাপ্পেকে। ডগলাস অগাস্তোর বিপক্ষে আদায় করা পেনাল্টি থেকে এমবাপ্পে ব্যবধান দ্বিগুণ করেন। এবারের মৌসুমে ২০ ম্যাচে এটি এমবাপ্পের ২১তম গোল। এর মাধ্যমে ১৮ ম্যাচে অপরাজিত থাকলো পিএসজি।


শেয়ার করুন :