ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০২ পিএম, ০৮ মার্চ ২০২৪
ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ। ফাইনাল খেলা নিশ্চিতের পর অনেকটা চিন্তামুক্ত বাংলাদেশের মেয়েরা জ্বলে উঠলো আপন গতিতে। নেপালের কাঠমান্ডুর চেসাল স্টেডিয়ামে ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

বিশ্ব নারী দিবসে আবারও নিজেদের সক্ষমতার প্রমাণ দিলো বাংলাদেশ নারী ফুটবল দল। সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারতের মেয়েরা।

ভুটানের বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ। ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যায় লাল-সবুজের জার্সিধারীরা। ফাতিমা আক্তারের লম্বা ক্রসের বল ড্রপ খেয়ে উপরে ওঠা বলে হেড করে গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়িয়ে দেন সুরভী আকন্দ প্রীতি। ফলে শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

বিরতিতে যাওয়ার আগে আরও একটি গোল পায় বাংলাদেশের মেয়েরা। ৩৩তম মিনিটে বাংলাদেশকে ২-০ গোলে এগিয়ে দেন ফাতেমা। ডি বক্সের বেশ দূর থেকে এ মিডফিল্ডারের নেওয়া ফ্রি-কিক বল গিয়ে জড়ায় ভুটানের জালে।

২-০ গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশের গোল স্কোর পরের মিনিটেই ৩-০ করেন ক্রাউচিং মারমা। ফাতিমার নেওয়া কর্নার কিক থেকে বল পেয়ে দূরের পোস্ট দিয়ে হেড করে বল পাঠিয়ে দেন জালে। ফলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পায়। বাঁ-প্রান্ত থেকে বদলি খেলোয়াড় মৌমিতা খাতুনের ক্রস থেকে সুরভীর পা ছুঁয়ে বল যায় পোস্টের মুখে অরক্ষিত সাথী মুন্ডার পায়ে। সেখান থেকে সহজ সুযোগ কাজে লাগান বাংলাদেশি এ উইঙ্গার।

এরপর ম্যাচের ৬৯তম থুইনুই মারমা এবং ৭৭তম মিনিটে সুরভী আকন্দ প্রীতি পঞ্চম এবং ষষ্ঠ গোলটি করেন। শেষ দিকে আর কোন গোল না হওয়ায় ৬-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশে মেয়েরা।


শেয়ার করুন :