ভারতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১০ মার্চ ২০২৪
ভারতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মেয়েদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে সমতায় শেষ হলে টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে ভারতীয় মেয়েদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বাংলার বাঘিনীরা।

বাংলাদেশের এ জয়ের নায়ক গোলরক্ষক ইয়ারজান বেগম। টাইব্রেকারে ভারতের নেওয়া পাঁচ শটের মধ্যে তিনিটি তিনি ফিরিয়ে দিয়েছেন। বিশেষ করে শেষ শট ফিরিয়ে দিয়ে দলকে চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মাতান তিনি। ভারতের শেষ শটটি ফিরিয়ে দিয়ে দুই হাত উচু করে দৌড় দিলেও বেশি দূর যেতে পারেননি ইয়ারজান। জয়ের উল্লাসে মাটিতে লুটয়ে পড়ে কাঁপতে থাকেন তিনি।

নির্ধারিত খেলা সমতায় শেষ হচ্ছে বুঝতে পেরে এক মিনিট আগে গোলরক্ষক পরিবর্তন করেছিল ভারত। তবে শেষ রক্ষা হয়নি। যদিও টাইব্রেকারের শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। দলের হয়ে প্রথম নেওয়া সুরভী আকন্দ প্রীতি শট ঠেকিয়ে দেন ভারতের গোলরক্ষক। বিপরীতে ভারত প্রথম শটে গোল করলে শুরুতে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

শুরুতে পিছিয়ে পড়লেও ভারতের নেওয়া দ্বিতীয় ও তৃতীয় শট সেভ করে খেলায় ফেরান ইয়ারজান বেগম। বিপরীতে মারিয়াম ও থুইনি মারমা গোল করলে চতুর্থ রাউন্ড শেষে স্কোর লাইন ২-২ হয়। শেষ ও পঞ্চম শটে সাথী মুন্ডা গোল করলে এগিয়ে যায় বাংলাদেশ। আর ভারতের নেওয়া শেষ শটটি ইয়ারজান বেগম ফিরিয়ে দিয়ে সাফ জয়ের উল্লাসে মাতে বাংলাদেশের মেয়েরা। ৩-২ ব্যবধানে জয় নিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

রোববার (১০ মার্চ) নেপালে এ ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ের খেলায় প্রথমার্ধে ভারত লিড নেয়। তবে দ্বিতীয়ার্ধে গোল পেয়ে সমতায় ফিরে বাংলাদেশের মেয়েরা। এর আগে গ্রুপ পর্বে নিজেদের শেষে ম্যাচে ভুটানতকে ৬-০ গোলে হারিয়ে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা।


শেয়ার করুন :