শ্রেষ্ঠত্ব অর্জনে বাঘিনীদের সক্ষমতা আবারও প্রমাণীত হলো : ক্রীড়ামন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১০ মার্চ ২০২৪
শ্রেষ্ঠত্ব অর্জনে বাঘিনীদের সক্ষমতা আবারও প্রমাণীত হলো : ক্রীড়ামন্ত্রী

নেপাল অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের ফাইনালে ভারতকে ট্রাইব্রেকারে ৩-২ গোলে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। নারী ফুটবল দলের এ সাফল্যে বাংলাদেশ দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান।

অভিনন্দন বার্তায় মন্ত্রী বলেন, সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে বয়সভিত্তিক নারী ফুটবলে বাংলাদেশ আরও একটি সাফল্য সৃষ্টি করলো। পুরো টুর্নামেন্ট জুড়েই বাংলার স্বর্ণকন্যারা দারুণ খেলেছে। গত ম্যাচে তারা ৬-০ গোলে ভুটানকে উড়িয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, ফাইনালে তারা শক্তিশালী ভারতকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্যে দিয়ে আমাদের বাঘিনীরা তাদের সক্ষমতা আবারও প্রমাণ করেছে। নিঃসন্দেহে এটি দেশের নারী ফুটবলের ইতিহাসে এক অনন্য মাইলফলক। আমি বাংলাদেশ নারী ফুটবল দলের সকল খেলোয়াড়, কোচ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানাই।

ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের নারী ফুটবলাররা আজ কোটি বাঙালির স্বপ্ন ছুঁয়েছে। সকল বাধা বিপত্তি অতিক্রম করে দক্ষিণ এশিয়ার নারী ফুটবলে বাংলাদেশ একের পর এক ইতিহাস রচনা করে চলছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

রোববার (১০ মার্চ) নেপালে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মেয়েদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে সমতায় শেষ হলে টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে ভারতীয় মেয়েদের হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলার বাঘিনীরা।


শেয়ার করুন :