ট্রাম্পকে লাল কার্ড দিলেন ফিফা সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ পিএম, ২৯ আগস্ট ২০১৮
ট্রাম্পকে লাল কার্ড দিলেন ফিফা সভাপতি

হোয়াইট হাউজে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে অভ্যর্থনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার একই সঙ্গে উত্তর আমেরিকান দেশগুলোকে ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক মনোনীত করায় ফিফা পরিচালনা পরিষদকেও ধন্যবাদ জানান। এর আগে ফিফা সভাপতি ডোনাল্ড ট্রাম্পকে একটি লাল কার্ড ইপহার দেন। লাল কার্ড নিয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কৌতুকও করেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, ‘বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ ইভেন্ট ২০২৬ বিশ্বকাপের আয়োজনের সুযোগ পেয়ে আমরা অত্যন্ত গর্বিত ও খুশি। এটি প্রশংসার দাবীদার।’ গত জুনে মস্কোয় অনুষ্ঠিত ভোটাভুটিতে মরোক্কোকে হারিয়ে এই আসর আয়োজনের দায়িত্ব যৌথভাবে লাভ করেছে যুক্তরাষ্ট্র-মেক্সিকো ও কানাডা।
Trump
নিজের ১২ বছর বয়সি পুত্র ব্যারন ফুটবলের দারুণ ভক্ত উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘এটি হবে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া ইভেন্ট। সকার হচ্ছে একটি খেলা, যেটিকে আমার মনে হয় আপনারা ফুটবল বলে থাকেন।’

এ সময় ফিফা সভাপতি মার্কিন প্রেসিডেন্টকে দু’টি জার্সি উপহার দেন। ট্রাম্প লেখা জার্সির একটির পেছনে নাম্বার দেয়া হয়েছে ২৬। ২০২৬ বিশ্বকাপের আয়োজক রাষ্ট্র হিসেবে ওই নাম্বারটি লেখা হয়েছে। ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আরেকটির জার্সি নম্বার লেখা ছিল ৪৫।

এ সময় দু’টি কার্ডও ট্রাম্পকে উপহার দেন ইনফান্তিনো। একটি লাল এবং আরেকটি হলুদ। ওই কার্ড দু’টির কার্যকারিতা সম্পর্কেও ট্রাম্পকে অবহিত করেন ফিফা বস। পরে ট্রাম্প তার সামনে উপস্থিত গণমাধ্যমের সাংবাদিকদের লাল কার্ড দেখিয়ে কৌতুক করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ

শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ

ম্যারাডোনার ‘যৌন কাহিনী’ ফাঁস!

ম্যারাডোনার ‘যৌন কাহিনী’ ফাঁস!

নিষিদ্ধ হলেন সাবেক জাম্বিয়ান ফুটবল প্রধান

নিষিদ্ধ হলেন সাবেক জাম্বিয়ান ফুটবল প্রধান