১৪ বছর কোকেনে আসক্ত ছিলেন ম্যারাডোনা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৮
১৪ বছর কোকেনে আসক্ত ছিলেন ম্যারাডোনা

কোচ হিসেবে মেক্সিকোর ক্লাব দোরাদোস সিনালোয়াতে ডিয়েগো ম্যারাডোনার যোগ দেওয়ার সংবাদটা আগেই জানা গিয়েছিল। এবার ক্লাবটিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন তিনি।

কোচ হিসেবে ষষ্ঠবারের মতো মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোস সিনালোয়াতে যোগ দিয়েছেন ম্যারাডোনা। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন এ তারকার উপস্থিতি টুইটার অ্যাকাউন্টে ছবি পোস্টের মাধ্যমে জানিয়েছে দোরাদোস সিনালোয়া। সোমবার নতুন ক্লাবের জার্সিতে ম্যারাডোনার সংবাদ সম্মেলনের কয়েকটি ছবি টুইটারে প্রকাশিত হয়।

তবে কোচের দায়িত্ব নেওয়ার দিনে ম্যারাডোনা সংবাদপত্রের শিরোনাম হয়েছেন অন্য কারণে। কোচের দায়িত্ব নেওয়ার দিন তিনি টানা ১৪ বছর কোকেনে আসক্ত ছিলেন বলে জানিয়েছেন।

১৯৯১ সালে ইতালিতে ড্রাগ টেস্টে কোকেনের জন্য ধরা পড়ায় ১৫ মাসের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ হন তিনি।

১৯৯৪ বিশ্বকাপে ইফিড্রিন টেস্টে ইতিবাচক ফলাফলের জন্য তাকে প্রতিযোগিতা থেকেই বাদ দেওয়া হয়। এরপর আরও অনেকবার অ্যালকোহল ও কোকেন আসক্তির কথা স্বীকার করেছেন তিনি। গত রাশিয়া বিশ্বকাপেও তার কোকেন গ্রহণের প্রমাণ পাওয়া গিয়েছিল।

কিন্তু, এবার নিজের মাদকাসক্তি নিয়ে কোনো লুকোছাপা না করে বরং সব স্বীকার করে নতুন ক্লাব দোরাদোসের জন্য নিজেকে উজাড় করে দেওয়ার কথা জানালেন ম্যারাডোনা।

তিনি বলেন, কোকেনে আসক্তির জন্য এক সময় কোমায় চলে যাই। তারপর সুস্থ হয়ে শুরু করি দ্বিতীয় জীবন। ১৪ বছর অসুস্থ ছিলাম। এখন সূর্য দেখতে চাই। রাতে বিছানায় যেতে চাই। এমন সময় ছিল, যখন কখনো বিছানায় যেতাম না। জানতাম না কেমন ছিল বালিশ।

মেক্সিকো ম্যারাডোনার কাছে এমনিতে স্মরণীয় এক দেশের নাম। ১৯৮৬ সালে এখানেই দেশকে বিশ্বচ্যাম্পিয়ন বানিয়েছিলেন।

জনাকীর্ণ সম্মেলনে ম্যারাডোনা নিজের মেয়ের কথা স্মরণ করেন। যখন কোমায় ছিলেন, তখন ছোট মেয়ের বয়স ছিল চার। তার টানেই নাকি বেঁচে ওঠেন। ফিরে আসেন ফুটবল মাঠে।

নতুন দায়িত্ব নিয়ে আশাবাদী ম্যারাডোনা বলেন, 'আমি (দোরাদোসে) দীর্ঘদিন কাটাতে চাই।'


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিল-মেক্সিকোর বিপক্ষে খেলছেন না পুলিসিচ

ব্রাজিল-মেক্সিকোর বিপক্ষে খেলছেন না পুলিসিচ

রোনারদোর পুত্রের চার গোল

রোনারদোর পুত্রের চার গোল

রিয়ালের হ্যাট্টিক জয়ের দিনে ধাক্কা খেল অ্যাথলেটিকো

রিয়ালের হ্যাট্টিক জয়ের দিনে ধাক্কা খেল অ্যাথলেটিকো

অবশেষে বাল্যকালের স্বপ্ন পূরণ করলেন বোল্ট

অবশেষে বাল্যকালের স্বপ্ন পূরণ করলেন বোল্ট