ড্র করেও শীর্ষে ম্যানসিটি, দুইয়ে চেলসি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৮ অক্টোবর ২০১৮
ড্র করেও শীর্ষে ম্যানসিটি, দুইয়ে চেলসি

ইংলিশ প্রিমিয়র লিগে ঘটনাবহুল দিন। অ্যানফিল্ডে লিভারপুলের সঙ্গে ম্যাঞ্চেস্টার সিটির গুরুত্বপূর্ণ ম্যাচ ড্র হলেও অ্যাওয়ে ম্যাচে সাউদাম্পটনকে ৩-০ গোলে বিধ্বস্ত করল চেলসি। অন্যদিকে ফুলহ্যামকে তাদের ঘরের মাঠে ৫-১ গোলে উড়িয়ে দেয় আর্সেনাল।

অষ্টম রাউন্ডের খেলা শেষে প্রিমিয়র লিগের পয়েন্ট টেবিলে বেশ কিছু রদবদল হয়। যদিও লিভারপুলের সঙ্গে ড্র করেও শীর্ষ স্থান ধরে রাখে ম্যান সিটি। লিভারপুলকে পিছনে ফেলে চেলসি উঠে আসে দ্বিতীয় স্থানে। তিন দলের সংগৃহীত পয়েন্ট সংখ্যা ২০ হলেও গোলপার্থক্যের নিরিখে নির্ধারিত হয় প্রথম তিনটি স্থান। টটেনহ্যামকে টপকে আর্সেনাল উঠে আসে চার নম্বরে।

লিভারপুলের বিরুদ্ধে অবশ্য জয় ছিনিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ ছিল সিটির সামনে। ম্যাচের ৮৫ মিনিটের মাথায় পেনাল্টি আদায় করে নেয় তারা। তবে সিটির আলজেরিয়ান উইংগার রিয়াদ মাহরেজ পেনাল্টি মিস করায় জয় হাতছাড়া হত গুয়ার্দিওলাদের। ফলে লিভারপুলের সঙ্গে পয়েন্ট ভাগ করে নিতে হয় তাদের।

সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রাখে চেলসি। ৩০ মিনিটের মাথায় বার্কলের পাস থেকে গোল করে চেলসিকে ১-০ এগিয়ে দেন ইডেন হ্যাজার্ড। প্রথমার্ধে আর কোনও গোল না হলেও ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল চাপায় চেলসি। ৫৭ মিনিটে অলিভিয়ের জিরুদের পাস থেকে গোল করেন বার্কলে। ইনজুরি টাইমে চেলসির হয়ে তৃতীয় গোল করেন আলভারো মোরাতা। ৯০+৩ মিনিটে হ্যাজার্ডের পাস থেকে গোল করেন তিনি। ফুলহ্যামের বিরুদ্ধে ম্যাচের ২৯ মিনিটে নাচোর পাস থেকে গানার্সদের হয়ে প্রথম গোল করেন লাকাজেট। ৪৪ মিনিটে ফুলহ্যামকে সমতায় ফেরান আন্দ্রে। ভিয়েতোর পাস থেকে গোল করেন তিনি। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়।

দ্বিতীয়ার্ধে গোলের বন্যা বইয়ে দেয় আর্সেনাল। ৪৯ মিনিটে ওয়েলবেকের পাস থেকে গোল করেন নিজের দ্বিতীয় গোল করেন লাকাজেট। ৬৭ মিনিটে পিয়ের এমেরিকের পাস থেকে গোল করেন রামসে। ৭৯ মিনিটে বেলেরিনের পাস থেকে গোল করেন পিয়ের এমেরিক। ৯০+১ মিনিটে রামসের পাস থেকে আর্সেনালের পাঁচ গোলের বৃত্ত পূর্ণ করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপ্পের জাদুতে পিএসজির দুর্দান্ত জয়

এমবাপ্পের জাদুতে পিএসজির দুর্দান্ত জয়

আবারও পয়েন্ট হারালো মেসির বার্সা

আবারও পয়েন্ট হারালো মেসির বার্সা

জুভেন্টাসের জয়ের কান্ডারি রোনালদো

জুভেন্টাসের জয়ের কান্ডারি রোনালদো

সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা