শেষ ষোলতে পিএসজি-বায়ার্ন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ এএম, ০২ নভেম্বর ২০১৭
শেষ ষোলতে পিএসজি-বায়ার্ন

ফ্রেঞ্চ লেফট-ব্যাক লেভিন কুরজাওয়ার হ্যাটট্রিকে এ্যান্ডারলেখকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ নিশ্চিত করেছে প্যারিস সেইন্ট-জার্মেই। চার ম্যাচে শতভাগ জয় নিয়ে পূর্ণ ১২ পয়েন্টসহ গ্রুপ-বি’র শীর্ষ দল হিসেবেই নক আউট পর্বে উঠেছে পিএসজি একই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে নক আউট পর্বে উঠেছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। চার ম্যাচে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে বায়ার্নের সংগ্রহ ৯ পয়েন্ট।

খেলার ৩০ মিনিটে মার্কো ভেরাত্তির দুর্দান্ত গোলে ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে এগিয়ে যায় পিএসজি। ২০১৪ সালের সেপ্টেম্বরের পরে এটাই ভেরাত্তির প্রথম গোল। বিরতির আগে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ব্যবধান দ্বিগুণ করেন। বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার পিএসজির তৃতীয় গোলের সহায়ক ছিলেন।

৫২ মিনিটে তার ফ্রি-কিক পোস্টে লেগে ফেরত আসলে কুরজাওয়া তা গোলে পরিণত করেন। এরপর ৭২ মিনিটে ডানি আলভেসের ক্রস থেকে এই লেফট-ব্যাক হেডের সাহায্যে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন। ৬ মিনিট পরে হ্যাটিট্রক পূর্ণ করা পাশাপাশি দলের বড় জয় নিশ্চিত করেন কুরজাওয়া। এ নিয়ে এবারের আসরে পিএসজি চার ম্যাচে ১৭ গোল করলো, অন্যদিকে এ পর্যন্ত একটি গোলও হজম করেনি।

ম্যাচ শেষে ২৫ বছর বয়সী কুরজাওয়া বলেছেন, ‘এই হ্যাটট্রিকের সব কৃতিত্বই আমার সতীর্থদের। তাদেরকে ধন্যবাদ জানাতে চাই। আমি সত্যিই দারুন খুশি। এই গোল আমাকে আত্মবিশ্বাস যোগাবে।’

অন্যদিকে, স্কটল্যান্ডের মাটিতে ২২ মিনিটে কিংসলে কোম্যানের গোলে এগিয়ে গিয়েছিল বায়ার্ন। ৭৪ মিনিটে স্বাগতিকদের পক্ষে সমতা ফেরান ক্যালুম ম্যাকগ্রিগর। কিন্তু ৭৭ মিনিটে জাভি মার্টিনেজের হেড বেভারিয়ান্সদের জয় নিশ্চিত করে। জয়ের পরে বায়ার্ন কোচ জুপ হেইঙ্কেস বলেছেন, আমি জানতাম আজকের ম্যাচটা কঠিন হবে। সম্প্রতি আমাদের সময়টা বেশ ব্যস্ততার মধ্যে যাচ্ছে। নক আউট পর্বে যাওয়াটা গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু গ্রুপের শীর্ষে থাকাটা কঠিন হয়ে পড়েছিল।

এদিকে গ্রুপ-ডি’তে বড় ধাক্কা খেয়েছে দুই জায়ান্ট বার্সেলোনা ও জুভেন্টাস। গ্রীসের মাটিতে অলিম্পিয়াকোসের সাথে বার্সেলোনা গোলশূন্য ও লিসবনে স্পোর্টিং লিসবনের সাথে জুভেন্টাস ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে।

লিসবনে ব্রুনো সিজারের ২০ মিনিটের গোলে এগিয়ে যায় স্বাগতিক লিসবন। যদিও ৭৯ মিনিটে গঞ্জালো হিগুয়েইনের গোলে কোনরকমে হার এড়াতে সক্ষম হয় জুভেন্টাস। চার ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে বার্সেলোনা গ্রুপের শীর্ষে রয়েছে।

অন্যদিকে গতবারের রানার্স-আপ জুভেন্টাসের সংগ্রহ সাত পয়েন্ট। স্পোর্টিং চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। এখনো এই গ্রুপ থেকে কোন দলই নক আউট পর্ব নিশ্চিত করতে পারেনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

পেনাল্টিতে রিয়ালের জয়

পেনাল্টিতে রিয়ালের জয়

‘নেইমারকে শিক্ষা নিতে হবে’

‘নেইমারকে শিক্ষা নিতে হবে’