জার্মানীর প্রত্যেক ফুটবলারের জন্য সাড়ে ৩ লাখ ইউরো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৭
জার্মানীর প্রত্যেক ফুটবলারের জন্য সাড়ে ৩ লাখ ইউরো

বিশ্বকাপ শিরোপা ধরে রাখতে পারলে জার্মান ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়কে বোনাস হিসেবে ৩ লাখ ৫০ হাজার ইউরো দেওয়া ঘোষণা দেয়া হয়েছে। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) বুধবার এ ঘোষণা দিয়েছে।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের শিরোপা জয়ের কারণে কোচ জোয়াচিম লো ও তার স্কোয়াডের প্রত্যেক সদস্য তিন লাখ ইউরো করে বোনাস পেয়েছিল। তবে পঞ্চম বিশ্বকাপ শিরোপা জয়ের জন্য বোনাসের পরিমাণ বাড়ানোর দাবির পরিপ্রেক্ষিতে এ ঘোষণা দিল জার্মান ফুটবলের নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

শিরোপা ধরে রাখার মিশন নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি বিশ্বকাপে তাদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে ২০১৮ সালের ১৭ জুন। মস্কোতে অনুষ্ঠিতব্য এফ গ্রুপের ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো। গ্রুপের বাকি দল দুটি হচ্ছে সুইডেন ও দক্ষিণ কোরিয়া।

ডিএফবির সভাপতি রেইনার্ড গ্রিনডেল বলেছেন, ‘আমাদের খেলোয়াড়দের জন্য জার্মানির ফুটবল ইতিহাসে প্রথমবারের মত পরপর বিশ্বকাপ শিরোপা জয়ের ঐতিহাসিক হাতছানিটিই হচ্ছে একটি বড় অনুপ্রেরণা। অমরত্ব ও স্মরণীয় হয়ে থাকার জন্যই তারা প্রচেষ্টা চালাবে। এটি নিশ্চিত করার জন্যই এই আর্থিক বোনাস।’

‘আপনি যদি দলটির দিকে তাকান তাহলে বুঝবেন স্পোর্টিং চ্যালেঞ্জ নেয়াটাই তাদের প্রধান লক্ষ্য। অর্থ আয় করা নয়।’ -বলেন রেইনার্ড গ্রিনডেল।

একটি টুর্নামেন্ট দল হিসেবেই বেশি খ্যাতি রয়েছে জার্মানির। সেখানে তারা কমপক্ষে কোয়ার্টার ফাইনালে না পৌঁছানো পর্যন্ত এফএ’র কাছ থেকে কোন প্রাইজমানি পায় না। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পারলে তারা ৭৫ হাজার ইউরো করে বোনাস লাভ করে।

এদিকে এভাবে ধাপে ধাপে বাড়তে থাকে ওই অর্থের পরিমাণ। যেমন সেমি-ফাইনালের জন্য ১ লাখ ২৫ হাজার ইউরো, তৃতীয় স্থানের জন্য ১ লাখ ৫০ হাজার ইউরো এবং ফাইনালে হেরে গেলে বা রানার্সআপের জন্য ২ লাখ ইউরো।

২০১৮ সালের ১৫ জুলাই মস্কোর লুজনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

রিয়ালের বিপক্ষে লড়বে পিএসজি

রিয়ালের বিপক্ষে লড়বে পিএসজি

ম্যারাডোনায় কলকাতায়

ম্যারাডোনায় কলকাতায়

মেসি-রোনালদো শতবর্ষী মেধাবী

মেসি-রোনালদো শতবর্ষী মেধাবী