মেসি-সুয়ারেসবিহীন ম্যাচে হারলো বার্সা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২০ এএম, ১১ জানুয়ারি ২০১৯
মেসি-সুয়ারেসবিহীন ম্যাচে হারলো বার্সা

লিওনেল মেসি আর লুইস সুয়ারেসকে ছাড়া খেলতে নেমে লেভেন্তের কাছে হারলো বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারাল লা লিগায় পয়েন্ট তালিকায় দশম স্থানে থাকা লেভান্তে।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকার পর এটিই প্রথম হারের স্বাদ পেল বার্সেলোনা। এই দলটিকেই সবশেষ বার ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সা। যে ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মেসি। কিন্তু এবার তাকে ছাড়াও নিয়মিত একাদশের কয়েকজনকে বিশ্রামে রেখে খেলতে নেমে হার দেখল দল।

বল দখলে বার্সেলোনা অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে লেভান্তে। চতুর্থ মিনিটে ম্যাচের প্রথম সুযোগ পেয়ে এগিয়েও যায় স্বাগতিকরা। হেডে গোলটি করেন উরুগুয়ের ডিফেন্ডার এরিক কাবাকো।

অষ্টাদশ মিনিটে টানা চারবারের চ্যাম্পিয়নদের হতবাক করে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন বোরহা মায়োরাল। সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ঠান্ডা মাথায় ডাচ গোলরক্ষক ইয়াসপের সিলেসেনকে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদের সাবেক এই ফরোয়ার্ড।

এর দুই মিনিট পরেই প্রথমার্ধে নিজেদের সেরা সুযোগটি পায় বার্সেলোনা। গোলরক্ষককে একা পেয়েছিলেন উসমান দেম্বেলে; কিন্তু তার শট দারুণ নৈপুণ্যে রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক ফের্নান্দেস।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে আবারও সিলেসেনের পরীক্ষা নেন মায়োরাল। তবে এ যাত্রায় বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন বার্সেলোনার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক। আট মিনিট পর তাকে একা পেয়ে স্প্যানিশ মিডফিল্ডার লুইস মোরালেস উড়িয়ে মারলে আবারও বেঁচে যায় প্রতিযোগিতাটির সর্বোচ্চ ৩০ বারের চ্যাম্পিয়নরা।

৮৫তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগিয়েছিলেন ফিলিপে কৌতিনিয়ো। শেষ পর্যন্ত অবশ্য সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দলটিকে। বদলি নামা স্প্যানিশ মিডফিল্ডার দেনিস সুয়ারেস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পেয়েছিল অতিথিরা।

ঘুরে দাঁড়িয়ে শেষ আটে ওঠার লক্ষ্যে আগামী বৃহস্পতিবার কাম্প নউয়ে ফিরতি পর্বে মাঠে নামবে ভালভেরদের শিষ্যরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

বছরের প্রথম জয়ের দেখা রিয়ালের

বছরের প্রথম জয়ের দেখা রিয়ালের

সাবেক প্রেমিকাকে খুন করার ‘হুমকি’ দিয়েছিলেন রোনালদো!

সাবেক প্রেমিকাকে খুন করার ‘হুমকি’ দিয়েছিলেন রোনালদো!

দুই পেনাল্টিতে কপাল পুড়ল নেইমারদের

দুই পেনাল্টিতে কপাল পুড়ল নেইমারদের

কী ঘটতে যাচ্ছে কোম্পানির ভাগ্যে?

কী ঘটতে যাচ্ছে কোম্পানির ভাগ্যে?