ব্যালন ডি অর নয়, বিশ্বকাপ চান নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ এএম, ০৫ মার্চ ২০১৯
ব্যালন ডি অর নয়, বিশ্বকাপ চান নেইমার

ফাইল ছবি

ফুটবলে ব্যক্তিগত পর্যায়ে সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি অর। যেকোনো খেলোয়াড়ের কাছে এটি অসাধারণ অর্জন। সাধনার ফসল। সেরার স্বীকৃতি হিসেবে এটি পেয়ে থাকেন একজন ফুটবলার। তবে একে পাত্তা দিচ্ছেন না ব্রাজিল ফুটবল সেনসেশন নেইমার। তার কাছে এর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিশ্বকাপ।

ইনজুরিতে পড়ে এখন মাঠের বাইরে নেইমার। গেল ২৩ জানুয়ারি ফ্রেঞ্চ কাপের ম্যাচে পায়ের চোটে পড়ে আড়াই মাসের জন্য খেলা থেকে ছিটকে যান তিনি। সম্প্রতি ব্রাজিলের এক টিভি অনুষ্ঠানে নিজের ক্যারিয়ার ও লক্ষ্যের কথা জানান সেলেকাও সুপারস্টার।

তিনি বলেন, আমি মনে করি না, সাংবাদিকদের ভোটে বিশ্বের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার দরকার আছে। সব ভালো খেলোয়াড় ব্যালন ডি অর জেতেননি। এটি না পেলে ইতিহাস থেকে আমার নাম মুছে যাবে না। আমার রেকর্ড ওলটপালট হবে না।

ব্রাজিল যুবরাজ বলেন, ব্যালন ডি অর ফুটবলে বড় পুরস্কার। প্রতিটি প্রতিভাবান খেলোয়াড়রই এটি পাওয়ার স্বপ্ন দেখেন। সেই লক্ষ্যে সাধনা করেন। কিন্তু আমার কাছে মনে হয়, এর চেয়েও বড় পুরস্কার বিশ্বকাপ। এটি আমি জিততে চাই। প্রতিদিন সেই স্বপ্নই দেখি।

বার্সেলোন ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফি’তে ২০১৭ সালে পিএসজিতে যোগ দেন নেইমার। এরপর থেকে প্যারিস ছাড়ার গুঞ্জন। ফের কাতালানদের ডেরায় ভেড়ার গুঞ্চন চাউর হয়েছিল। তাতে অবশ্য জল ঢেলেছেন। তবে স্পেনে ফেরার ইচ্ছা এখনও আছে। অদূর ভবিষ্যতে সাবেক ক্লাবের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন তিনি।

২৭ বছর বয়সী ফুটবলার বলেন, রিয়াল বিশ্বের অন্যতম সেরা ক্লাব। যেকোনো খেলোয়াড় দলটির হয়ে খেলার আকর্ষণ বোধ করেন। এখন আমি প্যারিসে খুব ভালো আছি। সব মিলিয়ে সুখের সংসার। তবে ভবিষ্যতে কী ঘটবে তা কেউ বলতে পারেন না। আমিও ব্যতিক্রম নই।


শেয়ার করুন :


আরও পড়ুন

খেলার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন হার্মান

খেলার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন হার্মান

মোহামেডানকে হারিয়ে নোফেলের চমক

মোহামেডানকে হারিয়ে নোফেলের চমক

সাইফ স্পোর্টিংকে হারালো আবাহনী

সাইফ স্পোর্টিংকে হারালো আবাহনী

হিগুয়াইন-জর্জিনিয়োর গোলে চেলসির জয়

হিগুয়াইন-জর্জিনিয়োর গোলে চেলসির জয়