২০২১ পর্যন্ত পিএসজিতে টাচেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৬ মে ২০১৯
২০২১ পর্যন্ত পিএসজিতে টাচেল

ফাইল ছবি

ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেইর সাথে চুক্তি নবায়ন করেছেন কোচ থমাস টাচেল। নতুন চুক্তি অনুযায়ী টাচেল পিএসজির সাথে ২০২১ সালের জুন পর্যন্ত থাকবেন, ক্লাব সূত্রে এ কথা জানা গেছে।

৪৫ বছর বয়সী এই জার্মান কোচ ২০১৮ সালের জুনে পিএসজির দায়িত্বভার গ্রহণ করেছিলেন। লিগ ওয়ানেরশিরোপা নিশ্চিত হলেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে ম্যানচেস্টার সিটির কাছে পরাজয় টাচেলের ভবিষ্যত শঙ্কার মুখে পড়েছিল। 

এমনকি পিএসজির কাতারী মালিক টাচেলকে বরখাস্ত করতে যাচ্ছেন, এমন সংবাদে ফ্রেঞ্চ গণমাধ্যমগুলো মুখর ছিল। সেখানে বলা হয়েছিল জুভেন্টাসের বিদায়ী কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি হতে যাচ্ছেন টাচেলের উত্তরসূরী। চুক্তি নবায়নের পর টাচেল বলেছেন, ‘চুক্তি বৃদ্ধি ও পিএসজির সাথে প্রতিশ্রুতি রক্ষা করতে পেরে আমি আনন্দিত। আমার উপর আস্থা রাখার জন্য ক্লাব চেয়ারম্যান, পুরো দল ও কোচিং স্টাফকে ধন্যবাদ জানাতে চাই।

এর ফলে কঠোর পরিশ্রমের মাধ্যমে ক্লাবের প্রতি নিজের অবিচল লক্ষ্যকে সামনে এগিয়ে নিয়ে যাবার পথ আরো সহজ হবে। একইসাথে আমি সমর্থকদের প্রতি কৃতজ্ঞ। আমি নিশ্চিত ভবিষ্যতে ক্লাবের সেরা সাফল্য অবশ্যই দেখা দিবে।’

পিএসজি চেয়ারম্যান ও প্রধান নির্বাহী নাসির আল-খেলাইফি টাচেলের প্রতি শুভকামনা জানিয়ে বলেছেন, ‘প্রায় এক বছর ধরে টাচেল ক্লাবের প্রতিদিনের জীবনে দারুন উদ্দীপনা যোগ করেছেন। এটা শুধুমাত্র খেলোয়াড়দের জন্য নয় বরং পুরো পিএসজি এর অংশ হয়ে গিয়েছে। আরো দীর্ঘ সময় তার উপর আস্থা রাখতে পারার সুযোগ পেয়ে আমরাও আনন্দিত।’

উনাই এমেরির স্থানে গতবার দুই বছরের চুক্তিতে টাচেল পিএসজিতে যোগ দিয়েছিলেন। পার্ক ডি প্রিন্সেসে নিজের কাজ দিয়েই তিনি সকলের মন জয় করেছেন। যদিও চ্যাম্পিয়ন্স লিগ থেকে আরেকটি বিদায় কিছুটা হলেও টাচেলকে শঙ্কার মুখে ফেলেছিল। ইউরোপে ভাল কিছু করার জন্য পিএসজি মুখিয়ে আছে। এমেরির অধীনে গত মৌসুমেও পিএসজি এই একই ধাপ থেকে বিদায় নিয়েছিল।

এবারের আসওে প্রথম লেগে ম্যানচেস্টার ইউরাইটেডের বিপক্ষে ২-০ গোলে জয়ী হবার পর কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল পিএসজি। কিন্তু ঘরের মাঠে ৩-১ গোলের হতাশাজনক পরাজয়ে এ্যাওয়ে গোলের সুবাদে বিদায় নিতে বাধ্য হয় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রুস, টের স্টেগানকে ছাড়াই জার্মানির দল ঘোষণা

ক্রুস, টের স্টেগানকে ছাড়াই জার্মানির দল ঘোষণা

বিশ্বকাপে ফেরা আমলা ভিশন ‘ক্ষুধার্ত’

বিশ্বকাপে ফেরা আমলা ভিশন ‘ক্ষুধার্ত’

হার দিয়ে মৌসুম শেষ করলো পিএসজি

হার দিয়ে মৌসুম শেষ করলো পিএসজি

মেসির গোল্ডেন বুটের হ্যাটট্রিক

মেসির গোল্ডেন বুটের হ্যাটট্রিক