প্যারাগুয়ের বিপক্ষে সতর্ক ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৭ জুন ২০১৯
প্যারাগুয়ের বিপক্ষে সতর্ক ব্রাজিল

পঞ্চমবার কোপা আমেরিকার আয়োজন করেছে ব্রাজিল। আগের চারবারের অভিজ্ঞতা দারুণ, দেশের মাটিতে প্রত্যেকবার শিরোপা উৎসব করেছে তারা। তাহলে এবারও কি শেষ হাসি হাসবে ৮ বারের চ্যাম্পিয়নরা! এই পরিসংখ্যান নিশ্চয় এগিয়ে রাখছে ব্রাজিলকে। কিন্তু প্রতিপক্ষ যখন প্যারাগুয়ে, নিকট অতীত স্বস্তিতে থাকতে দিচ্ছে না তাদের।

শুক্রবার (২৮ জুন) ভোর সাড়ে ৬টায় (বাংলাদেশ সময়) পোর্তো অ্যালেগ্রের গ্রেমিও অ্যারেনায় প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল ও প্যারাগুয়ে। এই টুর্নামেন্টে প্যারাগুয়েই একমাত্র দল, যারা একটি ম্যাচও না জিতে শেষ আটে। তিন ম্যাচে দুটি ড্র ও একটি হারে সেরা তৃতীয় দলের একটি হয়ে নকআউট পর্বে এদুয়ার্দো বেরিজ্জোর দল।

অন্য দিকে বর্তমান সময়ের তারকা নেইমারকে ছাড়াই খেলছে ব্রাজিল। নেই উদীয়মান তারকা ভিনিসিয়াস জুনিয়রও। গ্রুপ পর্বে ৯ পয়েন্টের ৭টিই অর্জন করেছে তারা। বলিভিয়ার সঙ্গে টানটান উত্তেজনায় ম্যাচটি জিতেছিল ২০০৭ সালে সবশেষ চ্যাম্পিয়নরা। ভেনেজুয়েলার বিপক্ষে সুযোগ নষ্ট না করলে তিন ম্যাচে শতভাগ সাফল্য পেত ব্রাজিল।

স্বাগতিক হিসেবে নিশ্চিত ফেভারিট হিসেবে মাঠে নামবে ব্রাজিল। প্রতিপক্ষও টুর্নামেন্টে পিছিয়ে বেশ বড় ব্যবধানে। ২০০৭ সাল থেকে ২৩ ম্যাচে মাত্র দুটি জিতেছে প্যারাগুয়ে। এই আসরে কাতারের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও ২-২ এ ড্র করেছে, আর আর্জেন্টিনাকে পেছনে ফেলেও ১-১ গোলের ড্র। এমন পারফরম্যান্স দিয়ে ব্রাজিলের চ্যালেঞ্জ উতরে যাওয়া সহজ কথা নয়।

কিন্তু অতীতে ফিরে তাকালে এগিয়ে রাখতে হবে প্যারাগুয়েকে। কোপা আমেরিকায় দুই দলের শেষ দেখায় দুইবারই জিতেছিল প্যারাগুয়ানরা। তাদের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল ব্রাজিলকে, দুইবারই কোয়ার্টার ফাইনালে। এমতাবস্থায় ব্রাজিলের বিপক্ষে সতর্ক অবস্থায় রয়েছে ব্রাজিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির বেতন নিয়ে জাতিসংঘের প্রশ্ন

মেসির বেতন নিয়ে জাতিসংঘের প্রশ্ন

সৃষ্টিকর্তা তোমার সহায় হোন : মেসিকে নেইমার

সৃষ্টিকর্তা তোমার সহায় হোন : মেসিকে নেইমার

চীনকে হারিয়ে মেয়েদের বিশ্বকাপের শেষ আটে ইতালি

চীনকে হারিয়ে মেয়েদের বিশ্বকাপের শেষ আটে ইতালি

এএফসি কাপে নকআউট পর্বে ঢাকা আবাহনী

এএফসি কাপে নকআউট পর্বে ঢাকা আবাহনী