বিশ্বকাপ বাছাই : এই দলই দেশসেরা, দাবি কোচের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৭ পিএম, ১৯ আগস্ট ২০১৯
বিশ্বকাপ বাছাই : এই দলই দেশসেরা, দাবি কোচের

বিশ্বকাপ বাছাই দ্বিতীয় পর্ব ও এশিয়ান গেমসের বাছাইয়ের জন্য ২৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শুক্রবার ইংল্যান্ড থেকে নিজের পছন্দের স্কোয়াডের তালিকা পাঠান প্রধান কোচ জেমি ডে। সেই অনুযায়ী আপাতত ২৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

এদিকে দীর্ঘ ছুটি কাটিয়ে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। ফিরেই তিনি ও সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস বসেছেন জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সাথে বৈঠকে। কোচ ফেরার পরই ব্যাখ্যা এলো কেন ২৫ সদস্যের দলে রাখা হয়নি ইমন বাবু, নাসিরউদ্দিন চৌধুরী, তকলিচদের; যাদের বাদ পড়া নিয়ে প্রশ্ন উঠেছিল।

কোচ বলছেন, ধারাবাহিকতার অভাবেই দলে রাখা হয়নি ইমন বাবু আর নাসিরউদ্দীন চৌধুরীকে। এই ২৫ জনই দেশসেরা বলেও মূল্যায়ন ইংলিশ কোচের।

তিনি বলেন, যে ভালো খেলবে জাতীয় দল তার জন্যই। লিগে যারা ধারাবাহিক ছিলো তাদেরই দলে রেখেছি। ইমন বাবু থেকে; জামাল, জনি, মামুনুল ভালো করেছে। আর শহীদুল সোহেলকে রাখার কারণ, ও এখনও দেশসেরা ৩ গোলরক্ষককের একজন।

২৩ আগস্ট শুরু হচ্ছে ক্যাম্প
২৬ আগস্ট শুরুর কথা থাকলেও তিনদিন দিন আগিয়ে আনা হয়েছে বাছাইপর্বের জন্য ফুটবল দলের ক্যাম্প শুরুর তারিখ। আর ১ সেপ্টেম্বর তাজিকিস্তান উড়াল দেয়ার আগে ঘোষণা করা হবে ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড। তাজিকিস্তানে ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্ব শুরু হবে বাংলাদেশের। তবে, এর আগে একই দেশে আবাসিক ক্যাম্প হওয়ায় জয়ের প্রত্যাশা টিম ম্যানেজম্যান্টের।

দীর্ঘমেয়াদী আর ব্যয়বহুল প্রস্তুতির কারণেই বিশ্বকাপ বাছাইপর্বে অতীতের সব পারফরম্যান্স ছাড়িয়ে যাবার বিশ্বাস, টিম ম্যানেজম্যান্টের।


শেয়ার করুন :


আরও পড়ুন

হাতে সময় থাকায় ফুরফুরে ফিজিও

হাতে সময় থাকায় ফুরফুরে ফিজিও

হ্যাডিনকে আনছে হায়দরাবাদ

হ্যাডিনকে আনছে হায়দরাবাদ

বেলকে নিয়ে জিদানের ইউটার্ন

বেলকে নিয়ে জিদানের ইউটার্ন

খোঁজ মিলছে না কাশ্মীরের ক্রিকেটারদের

খোঁজ মিলছে না কাশ্মীরের ক্রিকেটারদের