প্রতিপক্ষের মাঠে কৃতিত্ব দেখিয়ে ফাইনালে বার্সা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮
প্রতিপক্ষের মাঠে কৃতিত্ব দেখিয়ে ফাইনালে বার্সা

ঘরের মাঠে জয় তুলে নিয়ে কোপার ফাইনালে এক পা দিয়েই রেখেছিল বার্সা। এবার প্রতিপক্ষ ভালেন্সিয়ার মাঠেও জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা।

বৃহস্পতিবার সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে কুতিনহো ও রাকিটিকের দেওয়া গোলে ২-০ গোলে জয পায় বার্সা। দুই লেগ মিলে ৩-০ গোলের জয়ে ফাইনাল নিশ্চিত করে দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের নয় মিনিটেই গোলের সুযোগ পায় মেসি। ডি বক্সের বাইরে থেকে তার নেওয়া ফ্রি কিক বাঁদিকে ঝাপিয়ে পড়ে ঠেকিয়ে দেন স্বাগতিক দলের গোলরক্ষক। পাল্টা এক আক্রমণে ম্যাচের ১৪ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও। তবে রদ্রিগো মরেনোর হেড পোস্টে ফিরে।

এর পরের মিনিটেই গোলের সুযোগ নষ্ট করে সুয়ারেজ। ইনিস্তার বাড়ানো বল ডি বক্সে পেয়েও জালে জড়াতে ব্যর্থ হন উরুগুয়ের এই তারকা। এদিকে ম্যাচের ২৭ মিনিটে রদ্রিগওর আরেকটি প্রচেষ্টা রুখে দেন বার্সা গোলরক্ষক। ফলে প্রথমার্ধে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোমেজের পরিবর্তে মাঠে নামেন কুতিনহো। মাঠে নামার ৪ মিনিট পরই বার্সাকে লিড এনে দেন ব্রাজিলিয়ান এই তারকা। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা সুয়ারেজের বাড়ানো ক্রসে স্লাইড করে নেওয়া শটে বল জালে জড়ান এই মিডফিল্ডার।

ম্যাচের ৮২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রাকিটিক। সুয়ারেজের বাড়ানো বল জালে জড়ান ক্রোয়েশিয়ার এই তারকা।

বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে বার্সা। ফাইনালে প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়ার মুখোমুখি হবে ভালভারদের দল।


শেয়ার করুন :


আরও পড়ুন

বর্ণবাদ বেড়েছে ইংলিশ ফুটবলে

বর্ণবাদ বেড়েছে ইংলিশ ফুটবলে

ম্যারাডোনা নয়, লিওনেল মেসিই সেরা

ম্যারাডোনা নয়, লিওনেল মেসিই সেরা

এফএ কাপে টটেনহ্যামের জয় উৎসব

এফএ কাপে টটেনহ্যামের জয় উৎসব

রিয়ালের বিপক্ষে পিএসজি ফেবারিট

রিয়ালের বিপক্ষে পিএসজি ফেবারিট