জুনে চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির ভাগ্য নির্ধারণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৪ এএম, ২১ মে ২০২০
জুনে চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির ভাগ্য নির্ধারণ

ফাইল ছবি

উয়েফার আর্থিক ফেয়ার প্লে’র আইন ভঙ করার কারণে অভিযুক্ত করা হয় বর্তমান ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে। কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টসে আগামী মাসের ৮-১০ তারিখ পর্যন্ত ইউরোপীয়ান প্রতিযোগিতায় ম্যানচেস্টার সিটির উয়েফা কর্তৃক দুই বছরের নিষেধাজ্ঞার শুনানী অনুষ্ঠিত হবে। বুধবার (২০ মে) এই তথ্য নিশ্চিত করেছে সুইস কোর্ট।

২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে স্পন্সরশিপ রাজস্বে গড়মিল খুঁজে পাওয়ায় সিটির বিপক্ষে অভিযোগ আনা হয়। নিষেধাজ্ঞার পাশাপাশি সিটিকে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে। তবে শুনানী ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাকি ব্যক্তিগত উপস্থিতিতে অনুষ্ঠিত হবে সেই বিষয়টি এখনও নির্ধারিত হয়নি বলে কোর্ট সূত্রে জানা গেছে।

গত বছর জার্মান ম্যাগাজিন ডার স্পিজেল সিটির একটি ই-মেইল ফাঁস করে দেওয়ায় এ ব্যাপারে তদন্ত শুরু হয়। সিটি যদি নিষেধাজ্ঞা কাটিয়ে উঠতে না পারে তবে সেটা ক্লাবের মর্যাদা ও ঐতিহ্যের ওপর একটি বড় বাঁধা হয়ে আসবে। গত মাসের শুরুতে মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা জানিয়েছিলেন নিষেধাজ্ঞা যদি এক বছরে কমিয়ে আনা না হয় তবে তিনি নিজের ভবিষ্যত নিয়ে বিবেচনা করতে বাধ্য হবেন। এ সম্পর্কে এই বেলজিয়ান তারকা বলেন, ‘দুই বছর অনেক লম্বা সময়। এক বছর হলে তার সাথে মানিয়ে নেওয়ার চেষ্টা করা যায়।’

এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা হয়নি সিটিজেনদের। তবে এবারের মৌসুমে শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে পরাজিত করে বেশ সুবিধাজনক অবস্থায় আছে পেপ গার্দিওলার দল। নিষেধাজ্ঞার বিষয়টি যদি স্থগিত হয়ে যায় তবে সিটি এবারের মৌসুমটা অন্তত শেষ করতে পারবে।

আগামী মৌসুমের ইউরোপীয়ান প্রতিযোগিতার জন্য সিটি যদি নিষিদ্ধ থাকে তবে প্রিমিয়ার লিগ টেবিলের পঞ্চম স্থানে থাকা দলটি ইউরোপীয়ান সর্বোচ্চ আসরে খেলার সুযোগ পাবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ফুটবলার করোনায় আক্রান্ত

ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ফুটবলার করোনায় আক্রান্ত

বন্দি জীবন শেষে অনুশীলনে রোনালদো

বন্দি জীবন শেষে অনুশীলনে রোনালদো

অনুশীলনে ফিরলো ব্রাজিলিয়ান চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গো

অনুশীলনে ফিরলো ব্রাজিলিয়ান চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গো

ম্যানচেস্টার সিটিতে বাড়ছে ডেভিড সিলভার চুক্তি

ম্যানচেস্টার সিটিতে বাড়ছে ডেভিড সিলভার চুক্তি