যা বলতে চায় বলতে দিন, আমি শুধু খেলে যেতে চাই : মেসি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:৩২ পিএম, ৩০ মার্চ ২০১৯
যা বলতে চায় বলতে দিন, আমি শুধু খেলে যেতে চাই : মেসি

যাকে সবাই ফুটবল যাদুকর হিসেবেই চিনে। বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ক্লাব ফুটবল বার্সেলোনার প্রাণ ভোমরা। তবে সে অর্থে জাতীয় দলে সফল নন তিনি। আর সে জন্যই নিজ দেশের সর্বোচ্চ গোলদাতা হয়েও নিন্দুকদের কথা শুনতে হয়।

সম্প্রতি নিজের ক্যারিয়ার, পরিবার, বার্সেলোনা ও আর্জেন্টিনার খেলার ধরনসহ নানা প্রসঙ্গে বুয়েনেস এইরেসের রেডিও এফএম ৯৪৭-কে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানে নানা বিষয়ে কথা বলেছেন মেসি। সাক্ষাৎকারের চুম্বক অংশ পাঠকদের জন্য এখানে তুলে ধরা হলো-

জাতীয় দল (আর্জেন্টিনা) নিয়ে মেসি বলেন-
আর্জেন্টিনায় আমাদের এই জেনারেশনের সাথে দুর্ব্যবহার করা হয়। আমরা পেশাদার এবং আমরা জিততে চাই। আমি আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে কিছু জিততে চাই। পরিবার, বন্ধুবান্ধবসহ অনেক মানুষ আমাকে বলেছে না ফেরার জন্য। আমার ছেলে আমাকে জিজ্ঞেস করে আর্জেন্টিনায় কেন তোমাকে দোষারোপ করা হয়?

বাস্তবিকভাবে একটি পাওয়ার হাউজ হতে আর্জেন্টিনা দলের অনেক কাজ করার বাকি রয়েছে। এই তরুণরা খুবই কম ম্যাচ পেয়েছে আর্জেন্টিনা দলে। আপনাকে ধৈর্যশীল হতে হবে এবং আমার কোন সন্দেহ নেই যে আমরা শক্তিশালী দল।

আগত নতুন খেলোয়াড়
জাতীয় দলে আগত নতুনদের আরও দৃঢ়ভাবে এগিয়ে যেতে হবে। দলের সঙ্গে খেলে যেতে হবে, আমার সঙ্গে নয়৷ তারা প্রতি সপ্তাহ শেষে যা করে তার ফলস্বরূপই তারা জাতীয় দলে এসেছে৷

তাদের সবার সঙ্গেই আমার ভালো সম্পর্ক রয়েছে৷ প্রকৃতপক্ষে, দলে তাদের মাঝে আমিই নতুন৷ তাই তাদের সঙ্গে আমাকেই মানিয়ে নিতে হবে ৷ আমি কথা কম বলি৷ আমি খেলে যাই এবং সেটাই আমি পছন্দ করি৷

রোনালদো এবং বিশ্বের সেরা খেলোয়াড়
নেইমার, এমবাপে, হ্যাজার্ড, সুয়ারেজ, অ্যাগুয়েরো বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে অন্যতম। ক্রিস্টিয়ানো রোনালদোকে আমি আমার সাথে তালিকার বাহিরে রাখলাম।

আমি রোনালদোকে স্পেনে মিস করি৷ যদিও তাকে ট্রফি জয় করতে দেখাটা কঠিন ছিল, তারপরও তার এখানে থাকাটা আনন্দদায়ক ছিল। জুভেন্টাসের প্রতি আমার অনেক শ্রদ্ধা রয়েছে৷ তারা মহান একটি দল এবং রোনালদোর উপস্থিতিতে সেই মহত্ত্বটা আরও বেড়েছে৷ আশা করি আমরা ফাইনালে পৌঁছব এবং তারপর যা হবার হবে৷

ভক্ত এবং গণমাধ্যম
আমি জানি যে, তাদের অধিকাংশই আমাকে সমর্থন করে৷ আমি যখনই আর্জেন্টিনাতে যাই, তারা আমাকে অনেক সমর্থন দেয়৷ অল্প কিছু মানুষ খারাপ কিছু বা দোষ খুঁজে বেড়ায়৷ আমি এটা খুব ভালোভাবেই জানি৷ তারা যা বলতে চায় তাদের বলতে দিন৷ আমি শুধু খেলে যেতে চাই এবং আমি সেটাই করি৷

ফাইনালে মিস হওয়া সুযোগ
আপনি জানেন? আমি কতবার ফাইনাল এবং মিস করা সুযোগগুলোর রিপ্লে দেখেছি? সেই সুযোগগুলোর কিছুও যদি আমরা কাজে লাগাতে পারতাম তাহলে আজ সবকিছু অন্যরকম হতো।

২০১৮ ফুটবল বিশ্বকাপ
এটা খুব কঠিন ছিল। সেখানে অনেক কিছু ছিল যা শুরু থেকেই ভুল। প্রথম ম্যাচ জিততে না পারা, পেনাল্টিতে গোল করতে না পারা। দ্বিতীয় ম্যাচ ভালোভাবে শুরু হয়েছিল কিন্তু প্রথম গোলের পর সবকিছু উলটপালট হয়ে যায়। আমরা বিশৃঙ্খল হয়ে পড়ি, যদিও শেষ ম্যাচে কোয়ালিফাই করেছি।

বিশ্বকাপের পরে আমি কথা বলতে পছন্দ করিনি। আমি নিজেকে আলাদা রাখতে চেয়েছি। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে নিজেই নিজের কষ্ট ভুলতে চেষ্টা করেছি। আমি সবকিছু থেকে দূরে থাকতে চেয়েছি। আমাদের প্রাপ্তির পরও আমরা অনেক কথা শুনেছি। কারণ, আমরা কোন শিরোপা জিততে পারিনি। ৩টি ফাইনাল খেলার পরেও।

বার্সেলোনার খেলার ধরন
বার্সেলোনার দর্শন হচ্ছে তাদের ইতিহাস৷ আর্জেন্টিনায় বার্সেলোনার ধরনে খেলার মত খেলোয়াড় নেই এবং সেই ধরনটা আয়ত্ত করার মত যথেষ্ট সময়ও নেই।


শেয়ার করুন :


আরও পড়ুন

এখনো সেরাটা বাকি রয়েছে আর্জেন্টিনার : স্কালনি

এখনো সেরাটা বাকি রয়েছে আর্জেন্টিনার : স্কালনি

স্বর্ণ দিয়ে মোড়ানো মেসির মুঠোফোন

স্বর্ণ দিয়ে মোড়ানো মেসির মুঠোফোন

বার্সেলোনা কখনই আশা ছাড়ে না: মেসি

বার্সেলোনা কখনই আশা ছাড়ে না: মেসি

ম্যাচ হেরে রাতভর কেঁদেছিলেন মেসি!

ম্যাচ হেরে রাতভর কেঁদেছিলেন মেসি!