শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন নিগার সুলতানা জ্যোতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২২
শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন নিগার সুলতানা জ্যোতি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে প্রবর্তিত ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২২’ পুরস্কার দেওয়া হয়েছে। ৫ ক্যাটাগরিতে দ্বিতীয়বারের মতো এবার ১২ জনকে এ পুরস্কার প্রদান করা হয়েছে। এর মধ্যে ক্রীড়া ক্যাটাগরিতে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি পুরস্কৃত হয়েছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে পুরস্কার প্রদান এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালিভাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে যুব উন্নয়ন ও কর্মসংস্থানে অসাধারণ অবদান ক্যাটাগরিতে মাসুদ আলম, কামরুন্নাহার লিপি ও মো. ইমরান হেসেন; শিক্ষা, বিজ্ঞান, তথ্য-প্রযুক্তি, কারিগরি ক্ষেত্রে অসাধারণ অবদান ক্যাটাগরিতে করভি রাকসান্দ দ্রুব ও মেঘনা খাতুন, দেশপ্রেম, বীরত্ব ও সাহসিকতার ক্ষেত্রে অসাধারণ অবদান ক্যাটাগরিতে এন কে এম মুন্না তালুকদার ও রাজু আহমেদ; জ্যেষ্ঠদের প্রতি আদর্শ সেবা/সমাজকল্যাণে অসাধারণ অবদান ক্যাটাগরিতে মিল্টন সমাদ্দার ও মোহাম্মদ কাসমিরুল হক পুরস্কৃত হন।

এছাড়া ক্রীড়া ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিকে এ পুরস্কারে সম্মানীত করা হয়। কলা (চারু ও কারু) ও সংস্কৃতিতে উল্লেখযোগ্য অবদান রাখায় মো. তারিকুল ইসলাম এবং মোস্তফা সরকার এ পুরস্কারে ভূষিত হয়েছেন।
sportsmail24
প্রধানমন্ত্রীর মানবতার চেতনায় তরুণদের উদ্বুদ্ধ করতে এবং যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-এর এ উদ্যোগ গ্রহণ করা হয়।

২০২০ সালে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশের এবং বৈশ্বিক যুবাদের সমাজসেবামূলক কর্মকাণ্ডের অবদানের স্বীকৃতি দিতে ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল’-এর অধীনে প্রধানমন্ত্রীর নামে প্রথমবারের মতো আয়োজিত হয়েছিল ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’।

আন্তর্জাতিক পর্যায়ে ৯৬০ জন এবং জাতীয় পর্যায়ে ৩২৫৬ জন অংশগ্রহণ করে এ আয়োজনে। গত আসরের সাফল্যের ধারাবাহিকতায় এ বছর আবারও আয়োজিত হলো ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২২’। এবারের এ আয়োজনের মাধ্যমে ৫ ক্যাটাগরিতে মোট ১২ জন তরুণ-তরুণীকে তাদের স্বেচ্ছাসেবী ও মানবিক অবদানের জন্য পুরস্কৃত করা হয়েছে।

বিজয়ীদেরকে পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল জ্যাকব এমপি ও যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনসহ মন্ত্রিসভার মন্ত্রীগণ, সিনিয়র সচিব ও সচিব বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, যুব সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং সংবাদমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে, বিসিবিকে ধন্যবাদ: নিগার সুলতানা

সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে, বিসিবিকে ধন্যবাদ: নিগার সুলতানা

অচেনা কন্ডিশনেও নিজেদের ফেভারিট ভাবছেন নিগার সুলতানা জ্যোতি

অচেনা কন্ডিশনেও নিজেদের ফেভারিট ভাবছেন নিগার সুলতানা জ্যোতি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব চূড়ান্ত, ‘কঠিন’ গ্রুপে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব চূড়ান্ত, ‘কঠিন’ গ্রুপে বাংলাদেশ

দুর্দান্ত ফর্মে জ্যোতি, পাঁচ ম্যাচের চারটিতেই অপরাজিত

দুর্দান্ত ফর্মে জ্যোতি, পাঁচ ম্যাচের চারটিতেই অপরাজিত