নিলামে উঠছে আকবর আলীর বিশ্বকাপ জার্সি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ৩০ এপ্রিল ২০২০
নিলামে উঠছে আকবর আলীর বিশ্বকাপ জার্সি

ফাইল ছবি

করোনার এই সঙ্কটময় অবস্থায় অসহায়দের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন অনেকেই। এবার সেই তালিকায় যুক্ত হলো আরও একটি নাম। দেশের ইতিহাসে প্রথমবার আইসিসির কোনো বিশ্বকাপ শিরোপা এসেছে যার হাত ধরে নিলামে উঠছে সেই আকবর আলীর বিশ্বকাপ স্মারক।

চলতি বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তোলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেই ফাইনালের জার্সি নিলামে তুলছেন শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলী। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে দিয়ে এ ঘোষণা দিয়েছেন আকবর দ্যা গ্রেট।

করোনার এই সঙ্কটময় অবস্থায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় যাবে নিলাম থেকে প্রাপ্ত অর্থ। শুধু জার্সিই নয় এছাড়াও নিলামে তুলছেন ঐতিহাসিক সেই ফাইনাল ম্যাচের গ্লাভসও।

আকবর আলী ফেসবুকে লিখেন, নিঃসন্দেহে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটময় সময়ে সেই অর্জনের দুটি স্মারক জার্সি, ব্যাটিং গ্লাভস নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।

ভারতের বিপক্ষে সেই অবিস্মরণীয় ফাইনালে চারটি চার ও একটি ছক্কায় ৭৭ বলে অপরাজিত ৪৩ রান করে দলকে শিরোপা জেতান আকবর।

বাংলাদেশের অনেক খেলোয়াড়রাই নিজের পছন্দের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে আছেন-মাশরাফি বিন মর্তুজা মুশফিকুর রহিম-মোহাম্মদ আশরাফুল-এনামুল হক বিজয়সহ আরও অনেকে। সাকিব আল হাসান তো নিজের প্রিয় ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রিও করে দিয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-বাটলারদের পথে হাঁটছেন আজহার আলী

সাকিব-বাটলারদের পথে হাঁটছেন আজহার আলী

ভ্যাকসিনের দিকে তাকিয়ে অলিম্পিক কর্তৃপক্ষ

ভ্যাকসিনের দিকে তাকিয়ে অলিম্পিক কর্তৃপক্ষ

পিছিয়ে গেল জুনিয়র এশিয়া কাপ হকি

পিছিয়ে গেল জুনিয়র এশিয়া কাপ হকি

ভালো ক্রিকেটও খেলতেন ইরফান খান

ভালো ক্রিকেটও খেলতেন ইরফান খান