আত্মহত্যার ভাবনার কথা জানালেন শামি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪০ এএম, ০৩ মে ২০২০
আত্মহত্যার ভাবনার কথা জানালেন শামি

ফাইল ছবি

ইনজুরি থেকে ফেরার পর থেকেই মাঠে তার আগুনে বোলিং দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু ব্যক্তিগত জীবনে যে কতটা অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে মোহাম্মদ শামিকে সে কথা সম্ভবত জানা ছিল না কারও। শনিবার (২ মে) সতীর্থ রোহিত শর্মার সঙ্গে ইনস্ট্রাগ্রাম লাইভে জীবনের সেই অন্ধকার সময়ের কথা তুলে ধরলেন তিনি। শুধু তাই নয়, তিনি জানিয়েছেন , তিনবার আত্মহত্যা করার কথাও ভেবেছিলেন তিনি।

শামি বলেন, ২০১৫ বিশ্বকাপে আমি চোঁট পেয়েছিলাম। তারপরে ১৮ মাস লাগে পুরোপুরি সুস্থ হতে। ওই সময়টা আমার জীবনের সব চেয়ে যন্ত্রণার। প্রচণ্ড চাপের মধ্যে ছিলাম। এর পরে যখন খেলা শুরু করি, ব্যক্তিগত সমস্যায় জড়িয়ে পড়ি। ওই সময় যদি পরিবারকে পাশে না পেতাম, তা হলে ফিরে আসতে পারতাম না। আমি তো তিন বার আত্মহত্যা করার কথাও ভেবেছিলাম।

একটা সময় চোটে জর্জরিত ছিলেন শামি। ২০১৮ সালের মাঝপথে অস্ট্রেলিয়া সিরিজে ফিরে আসার পরে নিজেকে ফিরে পান। কিন্তু এরই মাঝে আবার জড়িয়ে পড়েন ব্যক্তিগত সমস্যায়। বছর দুয়েক আগে স্ত্রী হাসিন জাহানের সঙ্গে বিবাধ শুরু হয় এই ভারতীয় পেসারের। থানা-পুলিশ থেকে আদালতে গিয়েছে যে মামলা।

অন্ধকার অতীতের দিকে ফিরে তাকিয়ে রোহিতকে শামি বলেন, ওই সময়ে আমার সঙ্গে ২৪ ঘণ্টা কেউ না কেউ থাকত। একটা মুহূর্ত আমাকে একা ছেড়ে দেওয়া হত না। আমি মানসিক ভাবে ভাল জায়গায় ছিলাম না। কিন্তু আমার পরিবারকে পাশে পেয়েছিলাম।

নিজের পরিবারকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, আপনার পরিবার যদি পাশে থাকে, তা হলে যে কোনও পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। ওই সময় যদি আমার পরিবার সঙ্গে না থাকত, তা হলে হয়তো খারাপ কোনও কিছু করে বসতাম। পাশে থাকার জন্য পরিবারকে ধন্যবাদ জানাতে চাই।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিকের ব্যাটের জন্য বিড করবেন তামিম

মুশফিকের ব্যাটের জন্য বিড করবেন তামিম

এসএ গেমসের স্বর্ণ পদক নিলামে তুলতে চান জনি

এসএ গেমসের স্বর্ণ পদক নিলামে তুলতে চান জনি

ইতিহাস গড়া ম্যাচের ব্যাট নিলামে তুলছেন গিবস

ইতিহাস গড়া ম্যাচের ব্যাট নিলামে তুলছেন গিবস

তামিমে উজ্জীবিত তপু

তামিমে উজ্জীবিত তপু