স্টুর্টগার্ট দিয়ে ফিরছেন শারাপোভা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৩ এপ্রিল ২০১৮
স্টুর্টগার্ট দিয়ে ফিরছেন শারাপোভা

স্টুর্টগার্ট গ্র্যান্ড-প্রি দিয়ে টেনিসে ফিরতে যাচ্ছেন রাশিয়ার টেনিস তারকা হার্ট থ্রব মারিয়ো শারাপোভা। গত সপ্তাহে ৩১ বছর বয়সে পা রাখেন পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন শারাপোভা।

১৫ মাসের নিষেধাজ্ঞা শেষে প্রায় এক বছর আগে স্টুটগার্ট দিয়েই টেনিস জগতে প্রত্যাবর্তন ঘটে শারাপোভার। ২০১৭ সালে স্টুর্টগার্টে তার প্রত্যাবর্তনটা মোটেও সুখকর ছিল না। সেমিফাইনাল থেকেই বিদায় নেন তিনি। তবে ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা তিন মৌসুমে শিরোপা জিতেছিলেন শারাপোভা।

এরপর ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ড না পাওয়ায় এবং ইনজুরির কারণে উইম্বলডনে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি শারাপোভা। তবে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয়ার পর ঐ মৌসুমে চীনে তাইয়ানজিনে শিরোপা জয় করেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনের পর শারাপোভা বলেন, ‘ভালো করার জন্য আমাকে আরও উন্নতি করতে হবে। আমি এখন সুস্থ মনে করছি।’
বাহুর ইনজুরির কারণে চলতি বছর মাত্র ৯টি ম্যাচ খেলেছেন শারাপোভা। ইনজুরি নিয়ে গেল জানুয়ারিতে শারাপোভা বলেন, ‘এটি একটি প্রক্রিয়া। তাই এটি সময় নিচ্ছে।’

তবে এখনও ম্যাচ খেলার জন্য পুরোপুরিভাবে ফিট নন শারাপোভা। গেল ফেব্রæয়ারিতে দোহায় প্রথম রাউন্ডেই হেরে যান তিনি। এরপর দুবাই থেকে নিজেকে সরিয়ে নেন এবং ইন্ডিয়ান্স ওয়েলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয় ঐ আসরের চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকার কাছে হেরে।

কিন্তু ক্লে-কোর্টে খেলতে হওয়ায় স্টুর্টগার্ট টুর্নামেন্ট তার জন্য গুরুত্বপূর্ণ। ২০১২ থেকে ২০১৪ সালে এই রোলা গাঁরোতে শিরোপা জিতেছিলেন তিনি।

অ্যাঞ্জেলিক কারবারের সাথে নিজের ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতি শুরু করবেন শারাপোভা। ২০১৫ ও ২০১৬ সালে পরপর স্টুটগার্টের শিরোপা জিতেছিলেন কারবার। শারাপোভার মত হ্যাট্রিক করার লক্ষ্য নিয়েই এবার মাঠে নামবেন তিনি।

স্পেনের গার্বিন মুগুরুজা, তৃতীয় বাছাই ইলিনা সভেৎলিনা ও ইলিনা ওস্তাপেঙ্কোর মত তারকা খেলোয়াড়রা অংশ নেবেন স্টুটগার্ট টুর্নামেন্টে।


শেয়ার করুন :


আরও পড়ুন

১৭ বছর পর সেমিতে ভেনাস

১৭ বছর পর সেমিতে ভেনাস

বড় বোনের কাছে হেরে গেলো ছোট বোন

বড় বোনের কাছে হেরে গেলো ছোট বোন

শীর্ষস্থান ধরে রাখার লরাইয়ে ফেদেরার

শীর্ষস্থান ধরে রাখার লরাইয়ে ফেদেরার

আবারও ফিরব, লড়াই করব

আবারও ফিরব, লড়াই করব