অস্ট্রেলিয়ান ওপেনে আরেক অঘটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৮ পিএম, ২১ জানুয়ারি ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেনে আরেক অঘটন

সর্বশেষ দুবারের ফাইনালিস্ট ড্যানিল মেদভেদেভ হেরে গেলেন। তৃতীয় রাউন্ডেই বিদায় নিলেন। অস্ট্রেলিয়ান ওপেনে আমেরিকার তরুণ খেলোয়াড় সেবাস্তিয়ান কোরদার কাছে ৭-৬, ৬-৩, ৭-৬ গেমে। এরআগে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নেন বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল।

এ দিনের ম্যাচে প্রথম থেকেই মেদভেদেভের উপরে দাপট দেখাতে থাকেন কোরদা। দুই প্রান্ত থেকে একের পর এক উইনার, দুরন্ত সার্ভ ভলি এবং ড্রপ শটের মাধ্যমে বিপদে ফেলে দেন রাশিয়ার খেলোয়াড়কে।

প্রথম গেমে ৪-১ এগিয়ে যান। তবে অভিজ্ঞতা কাজে লাগিয়ে ফিরে আসেন মেদভেদেভ। সাবেক টেনিস খেলোয়াড় পিটার কোরদার ছেলে সেবাস্তিয়ান অবশ্য নার্ভ ধরে রেখে ৮৫ মিনিটে প্রথম গেম বের করে নেন।

দ্বিতীয় সেটেও তার আগ্রাসন বজায় থাকে। ম্যাচ শেষে কোরদা বলেন, “আমি নিজের খেলা খেলতে চেয়েছিলাম। অবিশ্বাস্য একটা ম্যাচ হল। জানতাম তার বিরুদ্ধে খেলতে গেলে কী করতে হবে। আবেগ নিয়ন্ত্রণে রেখেছিলাম ম্যাচের সময়। তবে এখন খুব উত্তেজনা হচ্ছে।”

সহজেই চতুর্থ রাউন্ডে উঠেছেন স্টেফানোস চিচিপাস এবং মেয়েদের শীর্ষ বাছাই ইগা শিয়নটেক। নেদারল্যান্ডসের টালন গ্রিকস্পুরকে ৬-২, ৭-৬, ৬-৩ গেমে হারান চিচিপাস। এখনও পর্যন্ত একটাও সেট হারাননি তিনি।

পুরুষ বিভাগে তৃতীয় বাছাই এই খেলোয়াড় এখনও টিকে রয়েছেন। শীর্ষ বাছাই রাফায়েল নাদাল এবং দ্বিতীয় বাছাই ক্যাসপার রুড আগেই বিদায় নিয়েছেন। পরের রাউন্ডে চিচিপাস খেলবেন ইটালির ইয়ানিক সিনারের বিরুদ্ধে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

শুরুতেই অঘটন, নাদালের বিদায়

শুরুতেই অঘটন, নাদালের বিদায়

লড়াই করে দ্বিতীয় রাউন্ডে নাদাল

লড়াই করে দ্বিতীয় রাউন্ডে নাদাল

কঠিন ‘চ্যালেঞ্জের’ মুখোমুখি নাদাল

কঠিন ‘চ্যালেঞ্জের’ মুখোমুখি নাদাল

বিদায়ে কাঁদলেন, সবাইকে কাঁদালেন ফেদেরার

বিদায়ে কাঁদলেন, সবাইকে কাঁদালেন ফেদেরার