ইউএস ওপেন আয়োজনে বিকল্প ভাবনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১১ এএম, ১৬ মে ২০২০
ইউএস ওপেন আয়োজনে বিকল্প ভাবনা

চলতি বছর নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ইউএস ওপেন আয়োজনের প্রস্তুতি নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে ইউনাইটেড স্টেটস টেনিস এসোসিয়েশন (ইউএসটিএ)। করোনা মহামারীর কারণে সব কিছু ওলট পালট হয়ে যাওয়ায় টুর্নামেন্ট নিয়ে বিকল্প চিন্তা করতে হচ্ছে। আয়োজকদের পক্ষ থেকে মুখপাত্র ক্রিস উইডমায়ার এমন তথ্য জানিয়েছেন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তার মধ্যে আবার ইউএস ওপেনের ভেন্যু নিউইয়র্কেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেশি। ফলে ইউএস ওপেন সময় মতো আয়োজন নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছে যুক্তরাষ্ট্র।

বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, ইউএসটিএ কর্মকর্তারা ৩১ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারিত টুর্নামেন্টটি সুবিধাজনক সময়ে আয়োজন করতে চায়। আর টুর্নামেন্ট পিছিয়ে গেলে সেই তারিখে ইন্ডিয়ান ওয়েলস কিংবা ওরলান্ডোর মতো টুর্নামেন্টগুলো আয়োজনের বিকল্প চিন্তাও রয়েছে।

এ ভেন্যুগুলোতে করোনার প্রকোপ প্রায় নেই বললেই চলে। যদিও ইউএসটিএ মুখপাত্র উইডমায়ার বার্তা সংস্থা এএফপি’কে পাঠানো এক ই-মেইলে জানিয়েছেন, নির্ধারিত সময় ও ভেন্যুতেই বছরের তৃতীয় এ গ্র্যান্ড স্ল্যাম আয়োজনে এখনও আশাবাদী আয়োজকরা।

উইডমায়ার লিখেছেন, ‘প্রতিনিয়ত পরিস্থিতি এত দ্রুত পরিবর্তিত হচ্ছে যে, অনিশ্চয়তা কিছুতেই কাটছে না। তবে ইউএসটিএ যেকোনোভাবেই এ টুর্নামেন্ট আয়োজনে বদ্ধপরিকর, প্রয়োজনে দর্শকদের ছাড়াই ম্যাচগুলো আয়োজিত হবে।’

জুনের মাঝামাঝিতে এ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলেও জানান তিনি। করোনাভাইরাস নিয়ে ইউএসটিএ অফিসিয়ালরা প্রতিনিয়ত নিউইয়র্ক স্টেট ও সিটি এজেন্সিগুলোর সাথে যোগযোগ রাখছে।

এদিকে ইতোমধ্যেই করোনাভাইরাসের কারণে ফ্রেঞ্চ ওপেন সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। এছাড়া উইম্বলডন বাতিল করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফেডকাপ হার্ট অ্যাওয়ার্ডের পুরো অর্থ ত্রাণ তহবিলে দিলেন সানিয়া মির্জা

ফেডকাপ হার্ট অ্যাওয়ার্ডের পুরো অর্থ ত্রাণ তহবিলে দিলেন সানিয়া মির্জা

‘ভাষাগত’ সমস্যায় ১৪ বছর বয়সে প্রেমিকাকে হারান নাদাল

‘ভাষাগত’ সমস্যায় ১৪ বছর বয়সে প্রেমিকাকে হারান নাদাল

মাঠে গড়ানোর প্রচেষ্টায় ফ্রেঞ্চ ওপেন

মাঠে গড়ানোর প্রচেষ্টায় ফ্রেঞ্চ ওপেন

এ বছর আর আশা দেখছেন না নাদাল

এ বছর আর আশা দেখছেন না নাদাল