ফেডকাপ হার্ট অ্যাওয়ার্ডের পুরো অর্থ ত্রাণ তহবিলে দিলেন সানিয়া মির্জা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৯ এএম, ১৩ মে ২০২০
ফেডকাপ হার্ট অ্যাওয়ার্ডের পুরো অর্থ ত্রাণ তহবিলে দিলেন সানিয়া মির্জা

প্রথম ভারতীয় হিসেবে ‘ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড’ জিতেছেন টেনিসের সানিয়া মির্জা। ১৬ হাজার ৯৮৫ ভোটের মধ্যে ১০ হাজারেরও বেশি ভোট পেয়ে এশিয়া/ওসেনিয়া অঞ্চলের হয়ে এ পুরষ্কার জিতে নিলেন তিনি।

সানিয়া মির্জাা পাওয়া মোট ভোটের ৬০ শতাংশের বেশি ভোট ফেড কাপ প্রতিযোগিতায় ভারতীয় তারকার বিশ্বব্যাপী জনপ্রিয়তার সাক্ষ্য হিসেবে দেখা হচ্ছে দেশটিতে। এবার সানিয়া মির্জাও সেই ভালোবাসার প্রতিদান দিলেন। ‘ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড’-এ পাওয়া পুরস্কারের অর্থ পুরোটাই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করতে চান সানিয়া।

সোমবার (১১ মে) প্রথম ভারতীয় হিসেবে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জিতেন মা হওয়ার পর কোর্টে ফিরে সানিয়া মির্জা। ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডের জন্য নাম বেছে নেওয়া হয় ফ্যানদের দ্বারা অনলাইন ভোটদানের মাধ্যমে। ১ মে থেকে শুরু হয়ে এক সপ্তাহ ধরে চলেছে সেই ভোটপর্ব।

পুরস্কার জয়ের পর এক বিবৃতিতে সানিয়া মির্জা বলেন, ‘প্রথম ভারতীয় হিসেবে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জেতার জন্য আমি গর্বিত। আমি এ পুরস্কারটি পুরো দেশ এবং আমার সমস্ত ভক্তদের জন্য উৎসর্গ করছি এবং আমাকে ভোট দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।’

২০১৮ সালের অক্টোবরে পুত্র ইজহানকে জন্ম দেওয়ার পর সানিয়া এ বছরের জানুয়ারিতে কোর্টে ফিরেন এবং নাদিয়া কিচেনোককে সঙ্গে নিয়ে হোবার্ট ইন্টারন্যাশনালে নারীদের ডাবলস খেতাব জয়ের সাফল্য অর্জন করেন।

ডবলসের বিশ্ব র‍্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ছয়বারের গ্র্যান্ডস্ল্যাম চ্যাম্পিয়ন সানিয়া ইন্দোনেশিয়ার ১৬ বছর বয়সী প্রিস্কা মেডেলিন নুগ্রোহোকে এশিয়া/ওসেনিয়া আঞ্চলিক বিভাগে হারান।প্রতিটি বিভাগের বিজয়ীরা দু’হাজার ডলার পুরস্কার হিসাবে পেয়েছেন, যা কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ের অনুদান দিচ্ছেন সানিয়া।

এ বিষয়ে সানিয়া বলেন, ‘এ পুরস্কার থেকে যে অর্থ আমি পেয়েছি তা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করতে চাই। কারণ, এ ভাইরাসের কারণে বিশ্ব খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘ভাষাগত’ সমস্যায় ১৪ বছর বয়সে প্রেমিকাকে হারান নাদাল

‘ভাষাগত’ সমস্যায় ১৪ বছর বয়সে প্রেমিকাকে হারান নাদাল

মাঠে গড়ানোর প্রচেষ্টায় ফ্রেঞ্চ ওপেন

মাঠে গড়ানোর প্রচেষ্টায় ফ্রেঞ্চ ওপেন

তহবিল গড়তে ভক্তের সাথে ডেটিংয়ে টেনিস তারকা

তহবিল গড়তে ভক্তের সাথে ডেটিংয়ে টেনিস তারকা

শারাপোভার সাথে কথা বলতে পারেন আপনিও

শারাপোভার সাথে কথা বলতে পারেন আপনিও