বড় জয়ে এইচপিএলের ফাইনালে আকন্দ রাইডার্স

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১০:৩৪ পিএম, ২৯ জুন ২০২০
বড় জয়ে এইচপিএলের ফাইনালে আকন্দ রাইডার্স

করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ থাকলেও বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে থেমে নেই ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট। দেশের উত্তরাঞ্চলের জেলা জামালপুরের দেওয়ানগঞ্জে শুরু হয়েছে হাতিভাঙা প্রিমিয়ার লিগ (এইচপিএল)। যেখানে ১ম সেমিফাইনালে ইলেভেন ফায়ার বুলেটকে ৮০ রানে হারিয়ে ফাইনালে আকন্দ রাইডার্স।

এইচপিএলের এবারের আসরের প্রথম সেমিফাইনালে এম মেমোরিয়াল কলেজ মাঠে সোমবার (২৯ জুন) মুখোমুখি হয় ইলেভেন ফায়ার বুলেট ও আকন্দ রাইডার্স। টসে জিতে শুরুতেই বোলিং করার সিদ্ধান্ত নেন ইলেভেন ফায়ার বুলেটের অধিনায়ক নাইস চৌধুরী।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই শুভর উইকেট হারায় আকন্দ রাইডার্স। শুরু উইকোট হারালেও একপ্রান্তে অবিচল থাকেন আরেক ওপেনার টিপু সুলতান। সুলতানের সাথে আকিজ যোগ দিলে বড় সংগ্রহের পথে ছুটতে থাকে রাইডার্সরা। টিপু সুলতান ২৯ ও আকিজ ১৩ রান করে আউট হলেও শেষ দিকে হান্নান সরকারের ১৪ ও আল আমিনের ৩৫ রানের সুবাদে নির্ধারিত ১২ ওভারে ১৪৪ রানের বড় সংগ্রহ পায় রাইডার্সরা।

ইলেভেন ফায়ার বুলেটের হয়ে ৩৬ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন রাকিব। এছাড়া ৯ রানে সাজু ২ উইকেট ও নয়ন নেন ১টি উইকেট।

১৪৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে রাকিব ও জিহাদ দারুণ শুরু করলেও তা ধরে রাখতে পারেনি পরের দিকের ব্যাটসম্যান। ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণে ৯ ওভারে মাত্র ৬৪ রানে অলআউট হয় ইলেভেন ফায়ার বুলেট। দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন ওপেনার জিহাদ। এছাড়া সোহাগের ব্যাট থেকে আসে ১৬ রান ও রুবেলের ব্যাট থেকে আসে ১৪ রান। রাইডার্সদের হয়ে ৬ উইকেট নেন টিপু সুলতান।

স্কোরকার্ড:
আকন্দ রাইডার্স : ১৪৪/৮ (১২ ওভার), আল আমিন ৩৫*, টিপু সুলতান ২৯, রাকিব ৩/৩৬
ইলেভেন ফায়ার বুলেট : ৬৪/১০ (৯ ওভার), জিহাদ ২১, সোহাগ ১৬, টিপু সুলতান ৬/১১

ফলাফল: আকন্দ রাইডার্স ৮০ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : টিপু সুলতান

মিমি/জামালপুর

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির সুস্থতা কামনায় নড়াইলে দোয়া মাহফিল

মাশরাফির সুস্থতা কামনায় নড়াইলে দোয়া মাহফিল

করোনার মাঝে শিশু‌-কিশোরদের নিয়ে ক্রিকেট ট‌ুর্নামেন্ট

করোনার মাঝে শিশু‌-কিশোরদের নিয়ে ক্রিকেট ট‌ুর্নামেন্ট

মন্ত্রণালয়ের অনুদান পেল শেরপুরের ৮ ক্রীড়াবিদ

মন্ত্রণালয়ের অনুদান পেল শেরপুরের ৮ ক্রীড়াবিদ

মাশরাফির শাশুড়ি করোনা আক্রান্ত

মাশরাফির শাশুড়ি করোনা আক্রান্ত