‘সাকিব থাকলে আইপিএলে ফেভারিট হতো হায়দারাবাদ’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২০
‘সাকিব থাকলে আইপিএলে ফেভারিট হতো হায়দারাবাদ’

নিষেধাজ্ঞার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের ১৩তম আসরে খেলছেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব থাকলে শিরোপা জয়ে সানরাইজার্স হায়দারাবাদ ফেভারিটের তালিকায় থাকতো বলে মনে করেন জনপ্রিয় ক্রিকেট বিশেষজ্ঞ হার্সা ভোগলে।

জুয়াড়ির তথ্য গোপন করায় গত বছরের ২৯ অক্টোবর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাকিবকে এক বছর জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। যা চলতি বছরের ২৯ অক্টোবর থেকে শেষ হচ্ছে। যার ফলে এ বছর আইপিএল খেলতে পারছেন না ২০১৬ সালে হায়দারাবাদের শিরোপা জয়ে প্রধান ভূমিকা রাখা সাকিব।

গত বছরের আইপিএলে মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। তবে একাদশের বাইরে থাকলেও অনুশীলনে নিজের সময়টা ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি। সেই ফল বিশ্বকাপে পেয়েছেন সাকিব।

ইংল্যান্ডের বিশ্বকাপে ব্যাট-বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব। ব্যাট হাতে ৬০৬ রান ও বল হাতে ১১ উইকেট নেন তিনি। রান সংগ্রহের দিক দিয়ে তৃতীয়স্থানে ছিলেন। বিশ্বকাপের ইতিহাসে এক আসরে অন্তত ৫শ রান ও ১০ উইকেট নেওয়ার র্কীতি গড়েন সাকিব।

ক্রিকেট ধারাভাষ্যকর ও বিশেষজ্ঞ ভোগলে মনে করেন, এ বছরের আইপিএলটি সাকিবের হতে পারতো। যেহেতু করোনার কারণে ভারতের পরিবর্তে আসরটি দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে।

ভিডিও পোডকাস্টে ভোগলে বলেন, ‘হায়দারাবাদের দলে ওপর থেকে নীচ পর্যন্ত বেশ কিছু ভালো খেলোয়াড় আছে। ভুবেনশ্বর, রশিদ খানের মতো ভালো বোলার আছে। তারা টুর্নামেন্টে অন্যতম ফেভারিট। আমি মনে করি, এবারের টুর্নামেন্টটা (আইপিএল) সাকিবের হতে পারতো। ভারতে যখন খেলা হয়েছিল তখন কম্বিনেশনের কারণে দলে সুযোগ সুযোগ পাননি তিনি।’

তিনি বলেন, ‘ধরুন, সাকিব তিন নম্বরে খেলছে, ৪ ওভার বোলিং করছে এবং আমার মনে হয়, এখানেই হায়দারাবাদ প্রতিন্দ্বন্দিদের থেকে অন্যতম ফেভারিট হিসেবে আইপিএলে অংশ নিতে পারতো।’

চলতি বছরের ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। ফলে পুনরায় মাঠে ফিরতে মুখিয়ে আছেন সাকিব। শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে বিকেএসপিতে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন তিনি। লঙ্কানদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিবের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনাও রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

ক্রিকেটার সাইফ ও ট্রেনার লি শরীরে করোনা শনাক্ত

ক্রিকেটার সাইফ ও ট্রেনার লি শরীরে করোনা শনাক্ত

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি