কলকাতার তিন পেসারে কুপোকাত রাজস্থান রয়্যালস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৫ এএম, ০১ অক্টোবর ২০২০
কলকাতার তিন পেসারে কুপোকাত রাজস্থান রয়্যালস

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তিন পেসারে দাপটে কুপোকাত রাজস্থান রয়্যালস (আরআর)। নিজেদের তৃতীয় ম্যাচে কলকাতার ছুড়ে দেওয়া ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট হাতে প্রতিদ্বিন্দ্বিতাই করতে পারেনি র‌য়্যালস। ৩৭ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে তারা।

বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে আইপিএলের চলমান আসরের ১২তম ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানে থেমে যায় রাজস্থান রয়্যালস।

নাইটদের এ জয়ের ম্যাচে ভারতীয় দুই তরুণ পেসার শিভাম মাভি ও কমলেশ নাগরকোটির সাথে বল হাতে উজ্জ্বল ছিলেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার প্যাট কামিন্স। কামিন্স একটি উইকেট শিকার করলেও মাভি এবং কমলেশ তুলে নিয়েছেন দুটি করে উইকেট। এছাড়া রানের হিসেবেও তারা ছিলেন বেশ কিপটে।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানেই প্রথম উইকেট হারায় রাজস্থান। ৭ বল মোকাবেলা করে মাত্র ৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার ও অধিনায়ক স্টিভ স্মিথ। শুধু স্মিথ নন, রাজস্থানের হয়ে ব্যাট হাতে একমাত্র টম কারান ছাড়া কেউ ভালো করতে পারেননি। মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অংকের রানে পৌঁছে পেরেছেন। যার মধ্যে টম কারান করেন অপরাজিত ৫৪ রান। ৩৬ বলের তার এ ইনিংসে ২টি চারের সাথে ৩টি ছক্কার মার ছিল।

কলকাতার হয়ে বল হাতে শিভাম মাভি ৪ ওভার বল করে ২০ রানে তুলে নিয়েছেন ২টি উইকেট। এছাড়া কমলেশ নাগরকোটি ৪ ওভারে ১৩ রান দিয়ে ২টি এবং প্যাট কামিন্স ৩ ওভারে ১৩ রান দিয়ে একটি উইকেট শিকার করেন।

এর আগে ব্যাট হাতে শুভমন গিলের ৪৭, সুনীল নারাইনের ১৫, নীতিশ রানার ২২, আন্দ্রে রাসেলের ২৪ এবং অপরাজিত ইয়ান মরগানের ৩৪ রানে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানের বড় ইনিংস গড়ে কলকাতা। নাইটারদের জয়ের এ ম্যাচে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন শিভাম মাভি।

সংক্ষিপ্ত স্কোর
কলকাতা : ২০ ওভারে ১৭৪/৬ (গিল ৪৭,মরগান ৩৪, রাসেল ২৪, রানা ২২; আর্চার ২/১৮, তেওয়াতিয়া ১/৬, উনাদকাট ১/১৪)

রাজস্থান : ২০ ওভারে ১৩৭/৯ (কারেন ৫৪*, বাটলার ২১, তেওয়াতিয়া ১৪; নগরকোটি ২/১৩, মাভি ২/২০, প্যাট কামিন্স ১/১৩, বরুণ ২/২৫)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দিল্লির জয়রথ থামিয়ে হায়দরাবাদের প্রথম জয়

দিল্লির জয়রথ থামিয়ে হায়দরাবাদের প্রথম জয়

সুপার ওভারে মুম্বাইকে হারালো বেঙ্গালুরু

সুপার ওভারে মুম্বাইকে হারালো বেঙ্গালুরু

টানা হারে হায়দরাবাদ, কলকাতার প্রথম জয়

টানা হারে হায়দরাবাদ, কলকাতার প্রথম জয়

দিল্লির দুইয়ে দুই, চেন্নাইয়ের টানা দ্বিতীয় হার

দিল্লির দুইয়ে দুই, চেন্নাইয়ের টানা দ্বিতীয় হার