কলকাতাকে পাঁচে নামিয়ে শীর্ষে দিল্লি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৪ এএম, ০৪ অক্টোবর ২০২০
কলকাতাকে পাঁচে নামিয়ে শীর্ষে দিল্লি

২২৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৫৪ রান। ১৮তম ওভারে প্রোটিয়া পেসার ক্যাগিসো রাবাদাকে টানা তিন ছক্কা হাঁকিয়ে তাক লাগিয়ে দেন মরগান। পরের ওভারে মরগান বিদায় নিলেও রাহুল ত্রিপাঠীর ব্যাটে তখনও জয়ের আশা ছিল। তবে শেষ ওভারে ত্রিপাঠীও চলে গেলে দিল্লির কাছে ১৮ রান হার মানে শাহরুখের দল কলকাতা।

শনিবার (৩ অক্টোবর) আইপিএলের ১৬তম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক দিনেশ কার্তিক। ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২২৮ রানের বিশাল স্কোর সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। জবাবে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২১০ রানে থেমে যায় কলকাতা।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে চাপে খেলে কলকাতা। দলীয় ৮ রানেই ওপেনার সুনীল নারিনকে হারায় কলকাতা। এছাড়া অন্য ওপেনার শুভমান গিলও ফিরেন ২২ বলে ২৮ রান করে।

টপ অর্ডারে একমাত্র রান করেন নীতিশ রানা, ৩৫ বলে ৫৮ রান। তার এ ইনিংসে ৪টি করে চার ও ছয়ের মার ছিল। আন্দে রাসেল (১৩) এবং দীনেশ কার্তিকের (৬) ব্যর্থতার পর হাল ধরেন ইয়ান মরগান এবং রাহুল ত্রিপাঠী। মরগান ১৮ বলে করেন ৪৪ রান। তার এ ইনিংসে একটি চার ও পাঁচটি ছয়ের মার ছিল। তার মধ্যে রাবাডার এক ওভারে তিন ছয়।

রাহুল ত্রিপাঠীর ১৬ বল মোকাবেলা করে করেন ৩৬ রান।। তিনটি চার ও তিনটি ছক্কায় এ ইনিংস সাজান তিনি। তবে শেষ দিকে জ্বলে ওঠা এ দুজনের ব্যাটে এ রানেও কলকাতাকে জেতানোর জন্য তা যথেষ্ট ছিল না। ২০ ওভার শেষে নাইটরা থেমে যায় ২১০ রানে। ফলে ১৮ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় কলকাতাদের।

এর আগে ব্যাট করতে নেমে পৃথ্বী শ’র ৪১ বলে ৬৬, শিখর ধাওয়ানের ১৬ বলে ২৬ রানে শুরুটা ভালো হওয়ার পর মারতে শুরু করেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। ম্যাচ সেরা এ খেলোয়াড় করেন ৩৮ বলে অপরাজিত ৮৮ রান। তার এ ইনিংসে ৭টি চার ও ৬টি ছয়ের মার রয়েছে।

এছাড়া ঋষভ পন্থ করেন ১৭ বলে ৩৮। নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ২২৮ রানের বিশাল স্কোর গড়ে দিল্লি। কলকাতার হয়ে একমাত্র আন্দ্রে রাসেল কিছুটা নিয়ন্ত্রিত বোলিং করলেও বাকিদের বলে শুধু রানের বন্যা।

এদিকে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে আরসিবিকে টপকে শীর্ষে ওঠে গেছে দিল্লি। অন্যদিকে কলকাতা নেমে গেল পাঁচ নম্বরে। চার ম্যাচে ২ জয়ে কলকাতা পয়েন্ট ৪।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রুমানার অভিযোগে ম্যানেজার জাকিরকে বিসিবির তলব

রুমানার অভিযোগে ম্যানেজার জাকিরকে বিসিবির তলব

হ্যাটট্রিক হারের স্বাদ পেল ক্লান্ত ধোনি

হ্যাটট্রিক হারের স্বাদ পেল ক্লান্ত ধোনি

আইপিএলে ধোনির নতুন রেকর্ড

আইপিএলে ধোনির নতুন রেকর্ড

পাঞ্জাবের তৃতীয় পরাজয়ে জয়ে ফিরলো মুম্বাই

পাঞ্জাবের তৃতীয় পরাজয়ে জয়ে ফিরলো মুম্বাই