পাঞ্জাবের তৃতীয় পরাজয়ে জয়ে ফিরলো মুম্বাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৯ এএম, ০২ অক্টোবর ২০২০
পাঞ্জাবের তৃতীয় পরাজয়ে জয়ে ফিরলো মুম্বাই

ছবি : বিসিসিআই

আইপিএলে জয়ের পথে ফিরলো মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেদের চতুর্থ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে মুম্বাই। অন্যদিকে রোহিত শর্মাদের সামনে প্রতিরোধ গড়ে তুলতে না পারায় হারের মধ্যেই থাকলো লোকেশ রাহুলের পাঞ্জাব।

বৃহস্পতিবার (১ অক্টোবর) টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯১ রানের স্কোর গড়ে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানে থেমে যায় পাঞ্জার। ফলে ৪৮ রানে বড় ব্যবধানে জয় পায় মুম্বাই ইন্ডিয়ান্স।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকটে হারায় মুম্বাই। প্রথম ওভারের পঞ্চম বলে কুইন্টন ডি’কককে বোল্ট করে সাজঘরে ফেরান শেলডন কটরেল। কটরেলকে স্যালুট দেওয়া সুযোগ দিয়ে শূন্য হাতে ফেরেন ডি কক।

এরপর সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে বড় পার্টনারশিপ গড়ে তোলার চেষ্টা করেন অধিনায়ক রোহিত শর্মা। তবে ১০ রান করা সূর্য রান আউটে কাটা পড়েন। এরপর তরুণ ঈশান কিষাণের (২৮) সঙ্গে ৬২ রান যোগ করেন রোহিত। এটাই মুম্বইকে বড় স্কোর গড়ার পথ করে দেয়।

শেষ পর্যন্ত সামির বলে ৪৫ বলে ৭০ রান করে আউট হন রোহিত। তার এ ইনিংসে ৮টি চার ও ৩টি ছয়ের মার ছিল। একই সাথে এ দিন আইপিএলে পাঁচ হাজার রানও পূর্ণ করেন তিনি।

অধিনায়ক ফিরে যাওয়ার পর পোলার্ড ও হার্দিক পান্ডিয়া দলকে বড় স্কোরের পথে এগিয়ে নেনঅ পোলার্ড ২০ বলে ৪৭ ও হার্দিক ১১ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৯১ রান।

১৯২ রানের জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের হয়ে আশা জাগিয়েছিলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। তবে দলীয় ৩৮ রানের পর ঘটে ছন্দপতন। ১৮ বলে ২৫ রান করে যশপ্রীত বুমরাহর বলে বোল্ড হন মায়াঙ্ক। এরপর তিন নম্বরে নামা করুণ নায়ারও ফিরে যান শূন্য রানে।

চাপের মুখে নিকোলাস পুরানকে সাথে নিয়ে জুটি গড়ার চেষ্টা করছিলেন রাহুল। তবে উইকেটে সেট হলেও দলকে সেভাবে টানতে পারলেন না। ১৯ বলে ১৭ রান করে চাহারের বলে আউট হন রাহুল। ৬০ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর লড়াই করেছেন পুরান। ২৭ বলে ৪৪ রান করে তিনিও ফিরে যান।

শেষ দিকে কৃষ্ণাপ্পা গৌতমের অপরাজিত ২২ রান ছাড়া আর কেউ ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। ফলে হারের গণ্ডি থেকে আর বের হতে পারেনি কিংস ইলেভেন পাঞ্জাব।

চলমান আসরে চতুর্থ ম্যাচে পাঞ্জাবের এটি তৃতীয় হার। চার ম্যাচে মাত্র এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে রয়েছে পাঞ্জাব। অন্যদিকে পাঞ্জাবকে হারিয়ে চার ম্যাচে দ্বিতীয় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

কলকাতার তিন পেসারে কুপোকাত রাজস্থান রয়্যালস

কলকাতার তিন পেসারে কুপোকাত রাজস্থান রয়্যালস

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্কট আরও ঘনিভূত

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্কট আরও ঘনিভূত

নিজ মাঠে চার দেশকে টানা অতিথিয়তা দেবে নিউজিলান্ড

নিজ মাঠে চার দেশকে টানা অতিথিয়তা দেবে নিউজিলান্ড