মুম্বাইয়ের বড় চ্যালেঞ্জে কুপোকাত রাজস্থান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ এএম, ০৭ অক্টোবর ২০২০
মুম্বাইয়ের বড় চ্যালেঞ্জে কুপোকাত রাজস্থান

চ্যাম্পিয়ন দলের মেজাজেই আইপিএল খেলছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের ২০তম এবং নিজেদের ষষ্ঠ ম্যাটে ব্যাটে-বলে দুর্দান্ত খেলে রাজস্থান রয়্যালসকে ৫৭ রানে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখলো তারা। একই সঙ্গে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে মুম্বাই।

মঙ্গলবার (৬ অক্টোবর) টস জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করে রোহিত শর্মার দল। ব্যাট হাতে সূর্যকুমার যাদব ৪৭ বলে অপরাজিত ৭৯ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। জবাবে বুমরাহর দুরন্ত বোলিংয়ে ১৩৬ রানেই গুটিয়ে যায় স্টিভ স্মিথের দল রাজস্থান রয়্যালস। ভারতীয় পেসার বুমরাহ একাই নিয়েছেন চারটি উইকেট।

ব্যাট করতে নেমে মুম্বাইয়ের দুই ওপেনার কুইন্টন ডি’কক ও রোহিত শর্মা ভালোই শুরু করেছিলেন। ডি’কক ২৩ রান করে কার্তিক ত্যাগীর বলে আউট হন। দলীয় ৪৯ রানে প্রথম উইকেট হারানোর পর অধিনায়ক রোহিত শর্মাে ভয়ঙ্কর হয়ে উঠার মুহূর্তে আসল ধাক্কা দেন শ্রেয়াস গোপাল। ২৩ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন মুম্বাই অধিনায়ক।

মুম্বাইয়ের অধিনায়ক রোহিত (৩৫) এবং ঈশান কিষাণকে (০) পরপর প্যাভিলিয়নে ফেরান শ্রেয়াস গোপাল। পরপর দুই উইকেট হারালেও ব্যাট হাতে অবিচল ছিলেন যাদব। জোড়া ধাক্কা সামলে মুম্বাইকে ম্যাচে ফিরিয়ে আনেন তিনি।

৪৭ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংসে ১১টি বাউন্ডারি ও দুটি ছক্কায় হাঁকান সূর্যকুমার যাদব। তাবে যোগ্য সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া (৩০)। দুই চার এবং এক ছক্কায় ১৯ বল মেকাবেলা করে পান্ডিয়া করেন আপরাজিত ৩০ রান। ফলে নির্ধারিত ওভারে শেষে ৪ উইকেটে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় মুম্বাই।

জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান নিয়মিত ব্যবধানে উইকেট হারায়। অধিনায়ক স্মিথের (৬) সাথে সঞ্জু স্যামসনও ব্যর্থ হয়েছেন। তবে একা দলকে টানার চেষ্টা করেছেন জস বাটলার। ৪৪ বল মোকাবেলা করে চারটি চার এবং পাঁচটি ছয়ে ৭০ রান করলেও জয়ের জন্য যথেষ্ট ছিল না। কারণ, অন্যরা ব্যাট হাতে দাঁড়াতেই পারেনি।

বাটলার সাজঘরে ফিরলে জয়ের রাস্তা থেকে দূরে ছিটকে যায় রাজস্থান। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান আসে আর্চারের ব্যাট থেকে। ১১ বলে তিনি করেন ২৪ রান। অন্যদিকে মুম্বাইয়ের হয়ে বুমরাহ চার উইকেট ছাড়াও দুটি করে উইকেট শিকার করেন প্যাটিনসন ও বোল্ট। ম্যাচ সেরা হয়েছেন সূর্যকুমার যাদব।

এ ম্যাচে রাজস্থানকে হারিয়ে ৬ ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে আবারও টেবিলের শীর্ষে ফিরেছে মুম্বাই। অন্যদিকে ৫ ম্যাচে তিন হারে চার পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে রাজস্থান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হায়দরাবাদের মরার ওপর খাঁড়ার ঘা, ছিটকে গেছেন ভুবনেশ্বর

হায়দরাবাদের মরার ওপর খাঁড়ার ঘা, ছিটকে গেছেন ভুবনেশ্বর

হ্যাটট্টিক হারের পর ধোনিদের দাপুটে জয়

হ্যাটট্টিক হারের পর ধোনিদের দাপুটে জয়

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা