রাজস্থানের কাছে পাঞ্জাবের পরাজয়, কঠিন পথে কলকাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ এএম, ৩১ অক্টোবর ২০২০
রাজস্থানের কাছে পাঞ্জাবের পরাজয়, কঠিন পথে কলকাতা

ছবি : বিসিসিআই

চলমান আইপিএলে প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে দুই দলেরই জয়ের বিকল্প ছিল না। তবে কিংস ইলেভেন পাঞ্জাবের চেয়ে পয়েন্টি পিছিয়ে থাকা রাজস্থান রয়্যালস এ লড়াইয়ে জিতেছে। যদিও এখনো দুই দলেরই প্লে অফে খেলার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে আইপিএলের ৫০তম ম্যাচে ক্রিস গেইলের ঝড়ো ব্যাটিংয়ের পর রাজস্থানের কাছে ৭ উইকেটে হেরে গেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৫ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। যেখানে সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে ৯৯ রানে আউট হয়েছেন ক্রিস গেইল।

পাঞ্জাবের হয়ে বলতে গেলে একাই রান করেছেন গেইল। তবে ভাগ্য খারাপ, সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন তিনি। ৬৩ বলে ৯৯ রানে আউট হওযার আগে ৬টি চার এবং ৮টি ছক্কা হাকান তিনি। এ ম্যাচে টি-টোয়েন্টি ক্রিকেটে একমাত্র ক্রিকেটার হিসাবে হাজার ছক্কা হাকানোর রেকর্ড গড়েন গেইল (১০০১)। গেইল ছাড়া অধিনায়ক লোকেশ রাহুল করেন ৪৬ রান। আর ১০ বলে তিন ছক্কায় ২০ রান করেন পুরান।

১৮৬ রানের টার্গেটে খেলতে নামা রাজস্থান শুরু থেকেই দুরন্ত খেলতেক থাকে। ২৬ বলে স্টোকসের ফিফটি, ৬টি চার ও ৩টি ছক্কা হাকান তিনি। এছাড়া ২৫ বলে স্যামসনের ৪৮, ওপেনার উথাপ্পা ৩০ রান করেন।

দলীয় ১৪৫ রানে ৩ উইকেট হারানোর পর অধিনায়ক স্মিথ ও জস বাটলার ম্যাচের ইতি টানেন। ২০ বলে ৩১ রানে স্মিথ ও ১১ বলে অপরাজিত ২২ রান করেন বাটলার। ১৫ বল বাকি থাকতেই ১৮৬ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান। ম্যাচ সেরা হয়েছে রাজস্থানের বেন স্টোকস।

রাজস্থানের এ জয়ে প্লে অফের যাওয়ার লড়াই আরও জমে উঠলো। যা কলকাতা নাইট রাইডার্সের জন্য আরও কঠিন হয়ে উঠলো। কারণ, ১৩ ম্যাচে পাঞ্জাব, কলকাতা ও রাজস্থানের পয়েন্ট সমান ১২ এবং তাদের অবস্থান যথাক্রমে ৪,৫ ও ৬। তবে নেট রান রেটে অনেক পিছিয়ে কলকাতা (-০.৪৬৭)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জাদেজার ব্যাটিংয়ে বিপদে কলকাতা, প্লে-অফে মুম্বাই

জাদেজার ব্যাটিংয়ে বিপদে কলকাতা, প্লে-অফে মুম্বাই

ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে ক্যামেরন গ্রীন

ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে ক্যামেরন গ্রীন

ভারতের সফরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ভারতের সফরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করলো অস্ট্রেলিয়া

‘অচেনা’ নূরকে দলে ভেড়ালো মেলবোর্ন

‘অচেনা’ নূরকে দলে ভেড়ালো মেলবোর্ন