পিএসএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৬ এএম, ১২ মে ২০২১
পিএসএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন সাকিব

করোনা মহামারির কারণে দুই দফা পিছিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু হচ্ছে ৩১ মে (সোমবার)। ঘরোয়া সীমিত ওভারের ক্রিকেটের সর্বোচ্চ আসরে অংশ নেওয়ার জন্য পাকিস্তান সুপার লিগে (পিএসএল) না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মহামারির কারণে মার্চে মাঝপথেই থেমে যায় পিএসএলের ৬ষ্ঠ আসর। স্থগিত হয়ে যাওয়া পিএসএলের বাকি অংশ ১ জুন (মঙ্গলবার) শুরু করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিএসএলের এ অংশে লাহোর কালান্দার্সের হয়ে খেলা কথা সাকিবের। এছাড়া তার জাতীয় দল সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদের মুলতান সুলতানসে এবং লিটন দাসের করাচি কিংসের হয়ে খেলার কথা রয়েছে।

তবে একই সময়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হওয়ায় ঘরোয়া লিগের আসরকেই বেছে নিয়েছেন সাকিব আল হাসান। মোহামেডান স্পোর্টিং ক্লাবের কর্মকর্তা তরিকুল ইসলাম টিটু এ তথ্য নিশ্চিত করেছেন। সাকিব এবার মোহামেডানের হয়ে খেলতে চান এ বিষয়টি ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিসকে চিঠি দিয়ে জানিয়েছে ক্লাব কতৃপক্ষ।

টিটু এক সংবাদ মাধ্যমকে বলেছেন, "সাকিবের স্বাক্ষরিত একটি চিঠি আমরা সিসিডিএমে জমা দিয়েছি। সেখানে বলা হয়েছে সে ডিপিএলে অংশ নিতে আগ্রহী। সে পিএসএল খেলতে চায় না বরং ডিপিএলে খেলতে চায়। ২০১৯-২০ মৌসুমে নিষেধাজ্ঞায় থাকার কারণে কোনো দলই তাকে নিতে পারেনি। এখন সাকিব যেকোনো দলে খেলতে পারবে এবং আমরা তাকে দলে নিতে আগ্রহ দেখিয়েছি।"

৩১ মে (সোমবার) নতুন করে শুরু হচ্ছে ডিপিএলের আসর। সময় স্বল্পতার কারণে ওয়ানডে ফরম্যাটের পরিবর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে হবে এবারের আসর। পূর্বে করোনাভাইরাসের কারণে দুই বার লিগ পেছানো হয়েছিল।

জানা গেছে, সাকিব পিএসএল খেলতে আগ্রহী না হলেও পিএসএল খেলতে আগ্রহী মাহমুদউল্লাহ এবং লিটন। তবে গুঞ্জন রয়েছে তাদেরকে পিএসএলে খেলতে যাওয়ার ছাড়পত্র দিবে না বিসিবি।

এর আগে বাংলাদেশের খেলা রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে গিয়েছিলেন সাকিব আল হাসান। এ নিয়ে বেশ সমালোচনার শিকার হয়েছেন তিনি। তবে ডিপিএল এবার টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ার কারণে পিএসএলে না খেলে ডিপিএল খেলার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস 


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার স্কোয়াডে ১৮ জন, অনুমতির অপেক্ষা

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার স্কোয়াডে ১৮ জন, অনুমতির অপেক্ষা

আইপিএলের বাকি অংশ খেলা হবে না ইংলিশ ক্রিকেটাদের

আইপিএলের বাকি অংশ খেলা হবে না ইংলিশ ক্রিকেটাদের

বাঁশের তৈরি ব্যাটে এমসিসির না

বাঁশের তৈরি ব্যাটে এমসিসির না

জিম্বাবুয়েকে টেস্ট না খেলতে রমিজ রাজার অনুরোধ

জিম্বাবুয়েকে টেস্ট না খেলতে রমিজ রাজার অনুরোধ