দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও করোনার থাবা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৩ জুন ২০২০
দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও করোনার থাবা

করোনা পরবর্তী ক্রিকেটারদের অনুশীলনে সারা দিলেও এখন পর্যন্ত ম্যাচ আয়োজনের অনুমতি দেয়নি দক্ষিণ আফ্রিকার সরকার। এছাড়া মাঠে ক্রিকেট ফেরাতে সেঞ্চুরিয়ানে তিন দল নিয়ে একটি সলিডারিটি ম্যাচ আয়োজনে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) পরিকল্পনাতেও বাধা দিয়েছে দেশটির সরকার।

দেশটিতে করোনার পরিস্থিতি হাতের নাগালে না থাকায় ওই ম্যাচ আয়োজনের অনুমতি দেয়নি সরকার। ফলে সলিডারিটি কাপ স্থগিত করেছে সিএসএ।

এদিকে সহসায় ম্যাচ আয়োজনের সুযোগ না পেলেও দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সংশ্লিষ্টদের করোনার পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে সিএসএ। যেখানে প্রথম পর্যায়েই সাতজনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। অর্থাৎ, বাংলাদেশ-পাকিস্তানের পর ক্রিকেট বিশ্বের দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও করোনার থাবা পড়লো।

সোমবার (২২ জুন) দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জ্যাক পল সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে করোনা আক্রান্তদের নাম প্রকাশ করা হয়নি।

দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট সংশ্লিষ্ট সবার গণহারে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল সিএসএ। সে হিসেবেই সিএসএ’র বোর্ড কর্মকর্তা-কর্মচারী, টিম ম্যানেজমেন্টের সদস্য, ফ্র্যাঞ্চাইজি ট্রেনিং অ্যাসিস্ট্যান্ট এবং চুক্তিবদ্ধ ক্রিকেটারসহ ১০০ জনের বেশি সদস্যের করোনা পরীক্ষা করেছে সিএসএ। করোনা পরীক্ষার ফল আসার পর তাদের মধ্যে ৭ জনের ফল পজেটিভ এসেছে।

প্রধান নির্বাহী জ্যাক পল এ বিষয়ে স্পোর্টস২৪-কে বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট কেউ করোনা আক্রান্ত কি-না তা পরীক্ষা করার উদ্যোগ নিয়েছিলাম। প্রাথমিকভাবে ১০০ জনের বেশি সদস্যের পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সাতজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।’

কারও পরিচয় প্রকাশ না করার কারণ হিসেবে জ্যাক পল যোগ করেন, ‘আমাদের মেডিকেল অ্যাথিক্যাল প্রটোকল টিম করোনা পজিটিভ কারও নাম এবং পরিচয় প্রকাশের অনুমতি দেয়নি।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রোটিয়াদের বিশেষ টুর্নামেন্টের অনুমতি দেয়নি সরকার

প্রোটিয়াদের বিশেষ টুর্নামেন্টের অনুমতি দেয়নি সরকার

পরিবারসহ হামলার শিকার ডেল স্টেইন

পরিবারসহ হামলার শিকার ডেল স্টেইন

সেরা তিন পেসারের থেকে যে গুণগুলো নিতে চান রাবাদা

সেরা তিন পেসারের থেকে যে গুণগুলো নিতে চান রাবাদা

অনুশীলনের অনুমতি পেল দক্ষিণ আফ্রিকা

অনুশীলনের অনুমতি পেল দক্ষিণ আফ্রিকা