চার ভেন্যুতে ফিরছেন ৯ টাইগার ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৫ এএম, ১৯ জুলাই ২০২০
চার ভেন্যুতে ফিরছেন ৯ টাইগার ক্রিকেটার

ফাইল ফটো

দেশব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে দেশের ক্রিকেট। কবে আবার দেশের জার্সি গায়ে টাইগার ক্রিকেটাররা আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে না নামবে তা এখনো অনিশ্চিত। তবে দীর্ঘদিন পর মাঠে অনুশীলনে ফিরছেন তারা।

টাইগার ক্রিকেটারদের জন্য অনেক আগে থেকেই মাঠ প্রস্তুত রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সংক্রামনের ঝুঁকি এড়াতে মাঠে অনুশীলন করার অনুমতি পাননি মুশফিকরা। অবশেষে সেই অনুমতি মেলার পর ১২৩ দিন (১৭ মার্চ থেকে ১৮ জুলাই) পর রোববার (১৯ জুলাই) থেকে দেশের চার ভেন্যুতে অনুশীলন করবেন টাইগার ক্রিকেটাররা।

টানা ঘরবন্দি থেকে শারীরিকভাবে ফিট থাকলেও মাঠের অনুশীলন বঞ্চিত ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। এর মাঝে কয়েকজন ব্যক্তি উদ্যোগে মাঠেও ফিরেছেন। এ অবস্থায় ক্রিকেটারদের কাছ থেকে মাঠের অনুশীলনে ফেরার আগ্রহীদের কাছ থেকে নাম চাওয়া হয়।

বিসিবির চাওয়া মতে মাঠে অনুশীলনের আগ্রহ প্রকাশ করেছেন মোট ৯ জন। তারা রোববার (১৯ জুলাই) থেকে দেশের চার ভেন্যুতে অনুশীলনে ফিরবেন। ৯ ক্রিকেটার হলেন- মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাসুম আহমেদ, মেহেদী হাসান, নুরুল হাসান ও নাঈম হাসান।

শনিবার (১৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, প্রাথমিকভাকে সাতদিনের অনুশীলন সূচি তৈরি করেছে বিসিবি। ঢাকার মিরপুরে চারজন- মুশফিক, ইমরুল, মিঠুন ও শফিউল; সিলেটে খালেদ ও নাসুম; খুলনায় মেহেদী ও নুরুল হাসান এবং চট্টগ্রামে নাঈম হাসান অনুশীলন করবেন।

মিরপুরে একাডেমি মাঠে রানিং এবং জিম করার পাশাপাশি ক্রিকেটাররা চাইলে ইনডোরে নেটে অনুশীলন করতে পারবেন। তবে কোনো নেট বোলার থাকবে না, বোলিং মেশিনের মাধ্যমে ব্যাটিং অনুশীলন করতে হবে। এছাড়া ঢাকার বাইরের তিন ভেন্যুতে কেবল মাত্র রানিং এবং জিম করার সুবিধা পাবেন তারা।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) চলাকালে ১৬ মার্চ (সোমবার) বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তানের শেষ দফার সফর স্থগিত করা হয়। ওই দিনই আলোচনা শুরু হয় করোনার মাঝে ডিপিএলের ম্যাচ নিয়ে।

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ১৮ এবং ১৯ মার্চের (বুধ ও বৃহস্পতিবার) খেলা স্থগিত থাকবে। এর আগে ওইদিন (১৬ মার্চ, সোমবার) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাহমুদউল্লাহ রিয়াদের গাজী গ্রুপ ক্রিকেটারসের বিপক্ষে ৯ রানের জয় পায় তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

এরপর বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ১৫ এপ্রিল (বুধবার) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্টোপলিস (সিসিডিএম) ডিপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার ঘোষণা দেয়। যা এখন পর্যন্ত বলবত রয়েছে। খেলা স্থগিত করার পর থেকে ক্রিকেটাররা ঘরবন্দি হয়ে পড়েন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আকবরদের নিয়ে ছক কষছে বিসিবি

আকবরদের নিয়ে ছক কষছে বিসিবি

বাড়িতে শরীর চর্চা করেই ফিট টাইগার ক্রিকেটাররা : দাবি বিসিবির

বাড়িতে শরীর চর্চা করেই ফিট টাইগার ক্রিকেটাররা : দাবি বিসিবির

ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

করোনাভাইরাসে স্থগিত হওয়া বাংলাদেশের যত ম্যাচ

করোনাভাইরাসে স্থগিত হওয়া বাংলাদেশের যত ম্যাচ