দারুণ কিছুর অপেক্ষায় ফিরছেন তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৩ এএম, ২৩ জুলাই ২০২০
দারুণ কিছুর অপেক্ষায় ফিরছেন তাসকিন

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমনের কারণে দীর্ঘ চার মাস পর অনুশীলনে ফিরেছেন টাইগার ক্রিকেটাররা। রোববার (১৯ জুলাই) থেকে দেশের চার ভেন্যুতে মোট ৯ জন ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। এবার তাদের সাথে যোগ দিচ্ছেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

স্বাস্থ্য বিধি মেনে ইতোমধ্যে একক অনুশীলন শুরু করা মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, ইমরুল কায়েস ও মেহেদী হাসান রানাদের মতো অনুশীলনের ময়দানে নামতে যাচ্ছেন টাইগার ফাস্ট বোলার তাসকিন আহমেদ। বৃহস্পতিবার (২৩ জুলাই) থেকে মিরপুরে শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন তিনি।

সতীর্থ পেসার শফিউল ও মেহেদী রানার অনুশীলন অবশ্য এতদিন সিমীত ছিল শুধুমাত্র দৌঁড় ও জিমের মধ্যেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো বোলিংয়ের অনুশীলনের অনুমতি দেয়নি। তবে ইন্ডোরে বোলিং মেশিন দিয়ে অনুশীলন করছেন মুশফিক ও মিঠুনরা।

করোনা চলাকালে নিজেকে ফিট রাখার জন্য তাসকিন ঘরেই ফিটনেস অনুশীলন চালিয়ে গেছেন। এ সময় বোলিং অনুশীলনের জন্য বাসার গ্যারেজকে তিনি ব্যবহার করেছেন।

অনুশীলনে ফেরার প্রসঙ্গে বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসকে তাসকিন বলেছেন, ‘ঘরে জিম করা ছাড়া আমি আমার গ্যারেজেই বোলিং অনুশীলন করে গেছি। কারণ ওই সময় মাঠে বোলিং করার কোন সুযোগ ছিল না।’

জাতীয় দলে সুযোগ পেতে তাসকিনের দৃষ্টি ছিল ঢাকা প্রিমিয়ার লিগের দিকে (ডিপিএল)। তবে করোনার কারণে প্রথম রাউন্ড শেষেই বন্ধ হয়ে গেছে এ লিগ।

তাসকিন বলেন, ‘বোলিংয়ে ভালো করতে ফিটনেসের বিকল্প নেই। আমি সম্পূর্ণ সুস্থ অনুভব করছিলাম। যে কারণে জাতীয় দলে ফেরার লক্ষ্যে ডিপিএলে বড় কিছু করার দিকে লক্ষ্য ছিল। কিন্তু অপ্রত্যাশিতভাবে করোনা ভাইরাসের প্রকোপে সবকিছু এলোমেলো হয়ে গেছে। তবে নিজেকে ফিট রাখার জন্য আমি নিয়মিত ফিটনেস অনুশীলন করেছি। এখন শেরে-বাংলা স্টেডিয়ামে ফিরতে পারলে দারুণ হবে।’

টাইগার ক্রিকেটাররা অনুশীলনে ফিরলেও বিরামহীন বৃষ্টিতে রানিং সেশনে ব্যাঘাত ঘটছে। তবে এর মধ্যেও অনুশীলন অব্যাহত রেখেছেন মুশফিক-মিঠুনরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শনিবার লন্ডনের বিমান ধরবেন তামিম

শনিবার লন্ডনের বিমান ধরবেন তামিম

বৃষ্টিও দমাতে পারেনি মুশফিকদের

বৃষ্টিও দমাতে পারেনি মুশফিকদের

মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে : মিঠুন

মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে : মিঠুন

সূচি পুনর্নির্ধারণে শ্রীলঙ্কার সাথে আলোচনায় বিসিবি

সূচি পুনর্নির্ধারণে শ্রীলঙ্কার সাথে আলোচনায় বিসিবি