মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে : মিঠুন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৬ এএম, ২০ জুলাই ২০২০
মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে : মিঠুন

ছবি : বিসিবি

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে চার মাস পর মাঠে ফিরলেন বাংলাদেশের ক্রিকেটাররা। রোববার (১৯ জুলাই) ফিটনেস ঠিক রাখতে দেশের চার ভেন্যুতে অনুশীলন শুরু করেন জাতীয় দলের খেলোয়াড়রা।

মিরপুরসহ অন্য তিনটি ভেন্যুও সুরক্ষা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার মিরপুরে মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও শফিউল ইসলাম আলাদা আলাদাভাবে অনুশীলন করেছেন। সোমবার তাদের সাথে যোগ দেবেন ইমরুল কায়েস।

দীর্ঘ চার মাস (১২৩ দিন) পর মিরপুরের পরিবেশ নতুন লাগছে বলে জানিয়েছেন মোহাম্মদ মিঠুনের। দীর্ঘদিন মাঠের বাইরে থাকায় অনুশীলন শুরুর পর মানিয়ে নিতে সমস্যা হচ্ছে বলেও জানান মিঠুন।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) করা কঠোর স্বাস্থ্যবিধি নিয়মের সাথে মানিয়ে নিতে পারবেন বলে আশাবাদী মিঠুন। নিরাপত্তার কারণে খেলোয়াড়দের সাথে কথা বলার সুযোগ ছিল না ক্রীড়া সাংবাদিকদের। দূরে থেকে মুশফিকদের রানিং-ব্যাটিং অনুশীলন দেখা এবং ছবি তোলা ছাড়া অন্য কিছুর সুযোগ পাননি সাংবাদিকরা।
sportsmail24
বিসিবির পাঠানো ভিডিও ম্যাসেজে মিঠুন বলেন, ‘চার মাস পর আকাশের নীচে অনুশীলন করার সুযোগ পেলাম। বিসিবির দেওয়া গাইডলাইনে আমরা বাসায় অনুশীলন করেছি। তবে বাড়িতে ও আকাশের নীচে অনুশীলনের মধ্যে ব্যাপক তফাৎ রয়েছে। সবকিছু ডিফিকাল্ট লাগছে। দীর্ঘদিন পর ব্যাটিং ও দৌড়াতে কঠিন লাগছে।’

তবে মাঠে ফিরতে পেরে খুশি মিঠুন। সবকিছুর সাথে মানিয়ে নিতে তার আরও সময় প্রয়োজন বলেও জানান মিঠুন। বলেন, ‘দীর্ঘদিন পর দৌড়ানো ও ইনডোরে ব্যাটিং করাটা ভালো ছিল। তবে সবকিছুর সাথে মানিয়ে নিতে সময় লাগবে। তবে আশা করছি, মানিয়ে নিতে বেশি সময় লাগবে না।’
sportsmail24
দেশের বর্তমান পরিস্থিতিতে স্টেডিয়াম খুলতে রাজি ছিল না ক্রিকেটের শীর্ষস্থানীয় বোর্ড বিসিবি। তবে স্টেডিয়ামে খেলোয়াড়দের অনুশীলনের প্রবল ইচ্ছা থেকে সেখানে পুনরায় ক্রিকেট কার্যক্রম শুরু করেছে বিসিবি। তবে স্টেডিয়ামের ভেতর সকল স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখা হয়েছে।

রোবাবর থেকে দেশের চার ভেন্যুতে ৯ জন খেলোয়াড় ব্যক্তিগত অনুশীলন শুরু করা কথা থাকলেও চট্টগ্রামে বৃষ্টির কারণে অনুশীলন করতে পারেননি নাঈম হাসান। এছাড়া ঢাকায় রোববার আসেননি ইমরুল কায়েস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্লাব বিহীন শীর্ষ পাঁচ ফুটবলার

ক্লাব বিহীন শীর্ষ পাঁচ ফুটবলার

সেপ্টেম্বরে মাঠে ক্রিকেট ফেরাচ্ছে আফগানিস্তান

সেপ্টেম্বরে মাঠে ক্রিকেট ফেরাচ্ছে আফগানিস্তান

আর্চারের পাশে দাঁড়ালেন স্টোকস

আর্চারের পাশে দাঁড়ালেন স্টোকস

তিন দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ডি ভিলিয়ার্সের ঈগলস

তিন দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ডি ভিলিয়ার্সের ঈগলস