পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ১৪ সদস্যের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৬ পিএম, ২৯ জুলাই ২০২০
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ১৪ সদস্যের দল ঘোষণা

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বুধবার (২৯ জুলাই) দল ঘোষণা করে ইসিবি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টের স্কোয়াড নিয়ে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে তারা।

মঙ্গলবার (২৮ জুলাই) ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে উইডেন ট্রফি পুনরুদ্ধার করেছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হতে না হতেই তিন টেস্টের সিরিজে পাকিস্তানকে আতিথেয়তা দিবে ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বৃহস্পতিবার (৩০ জুলাই) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যা কি-না আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ হলেও কেবল মাত্র প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইসিবি। যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টের স্কোয়াড থেকে কোন পরিবর্তন আনা হয়নি। ১৪ সদস্যের দলে ৬ পেসারের বিপরীতে রাখা হয়েছে মাত্র একজন স্পিনার।

জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, স্যাম কুরান, ক্রিস ওকস ও মার্ক উডের সাথে একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন ডমিনিক বেস। ১৪ সদস্যের দলের পাশাপাশি রিজার্ভ তালিকায় রাখা হয়েছে ৪ জনকে। তারা হলেন, জেমস ব্র্যাসি, বেন ফোকস, জ্যাক লিচ ও ড্যান লরেন্স।

৫ আগস্ট থেকে ম্যানচেস্টারে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। পরের দুই টেস্ট হবে সাউথ্যাম্পটনে। ১৩ ও ২১ আগস্ট হবে ম্যাচ দুটি। স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে সবগুলো ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড:
জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জোস বাটলার, জাক ক্রাওলি, স্যাম কুরান, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।
রিজার্ভ তালিকা: জেমস ব্র্যাসি, বেন ফোকস, জ্যাক লিচ ও ড্যান লরেন্স।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রডকে নিয়ে ইসিবিকে ওয়ার্নারের খোঁচা

ব্রডকে নিয়ে ইসিবিকে ওয়ার্নারের খোঁচা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে মহাচিন্তায় আইসিসি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে মহাচিন্তায় আইসিসি

৯ দিনের অনুশীলন শেষে ১০ দিনের বিরতি

৯ দিনের অনুশীলন শেষে ১০ দিনের বিরতি

আইসিসির ওপর ক্ষোভ ঝাড়লেন আথারটন

আইসিসির ওপর ক্ষোভ ঝাড়লেন আথারটন