আইপিএলের জন্য পিছিয়ে যাচ্ছে প্রোটিয়াদের দ্বিপাক্ষিক সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫০ পিএম, ০২ আগস্ট ২০২০
আইপিএলের জন্য পিছিয়ে যাচ্ছে প্রোটিয়াদের দ্বিপাক্ষিক সিরিজ

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ও জমজমাটপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। যেখানে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার দশজন ক্রিকেটারকে।

আইপিএলের সময়টাতে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের পরিকল্পনা নেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ)। এখন পর্যন্ত আন্তর্জাতিক সিরিজে ফেরা হয়নি ডি কক, ডু প্লেসিসদের। অক্টোবরে ফেরার সুযোগ থাকলেও আইপিএলের কারণে সহসায় ফেরা হচ্ছে না ডি কক, ডু প্লেসিসদের।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী চলতি বছরের অক্টোবরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার সূচি রয়েছে পাকিস্তানের। তবে তা অক্টোবরে হচ্ছে না এটি প্রায় নিশ্চিত। কারণ আইপিএলের সময়টাতে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কথা ভাবছে না সিএসএ।

আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) পরিচালক গ্রায়েম স্মিথ বলেন,‘আমরা কবে নাগাদ মাঠে নামব তার জন্য নভেম্বরের দিকে তাকিয়ে আছি। যদি সবকিছু ঠিকঠাক হয়, তবে এটি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের জন্য খুব ব্যস্ত সূচি হবে। আমরা সাধারণত আমরা এতটা ব্যস্ত থাকি না। মিস হওয়া সিরিজগুলো ফিরিয়ে আনার চেষ্টা থাকবে।’

এছাড়া চলতি বছরের জুলাই-অগাস্টে দু’টি টেস্ট এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। আর জুনে শ্রীলঙ্কার সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা ছিল প্রোটিয়াদের। দুটি সিরিজই বাতিল করা হয়েছে। তবে পরবর্তী সিরিজগুলোর সূচি পুনঃনির্ধারিত করা হবে বলে জানিয়েছেন।

এদিকে আইপিএলে সূচি এখনও চূড়ান্ত না হলেও আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেল জানিয়েছিলেন, আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর। যা চলবে ৮ নভেম্বর পর্যন্ত। আসন্ন আইপিএলে দক্ষিণ আফ্রিকা থেকে দশ ক্রিকেটার অংশ নিবে। ক্রিকেটাররা হলেন, এবি ডি ভিলিয়ার্স, ডেল স্টেইন, ক্রিস মরিস, কুইন্টন ডি কক, ফাফ ডু-প্লেসিস, ইমরান তাহির, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, হার্দাস ভিলিওয়েন ও ডেভিড মিলার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘আইপিএল বিশ্বের সবচেয়ে বড় ও সেরা টুর্নামেন্ট’

‘আইপিএল বিশ্বের সবচেয়ে বড় ও সেরা টুর্নামেন্ট’

ইংল্যান্ডেও করোনা পরীক্ষায় মুক্ত আমির

ইংল্যান্ডেও করোনা পরীক্ষায় মুক্ত আমির

করোনা নেগেটিভ হয়ে ইংল্যান্ড যাচ্ছেন রউফ

করোনা নেগেটিভ হয়ে ইংল্যান্ড যাচ্ছেন রউফ

অনুশীলনের সুযোগ পাচ্ছেন জাতীয় দলের বাইরের ক্রিকেটাররাও

অনুশীলনের সুযোগ পাচ্ছেন জাতীয় দলের বাইরের ক্রিকেটাররাও