সবকিছু নতুন লাগছে টেস্ট অধিনায়কের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৮ আগস্ট ২০২০
সবকিছু নতুন লাগছে টেস্ট অধিনায়কের

ছবি : বিসিবি

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন দেশের মাঠে নেই ক্রিকেট। তবে ক্রিকেটারদের অনুরোধে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদের পর দ্বিতীয় ধাপে শুরু হয়েছে টাইগার ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। প্রথম দিনেই মিরপুরে যোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের টেস্ট অধিনায়ক মমিনুল হক। দীর্ঘদিন পর অনুশীলন করে কঠিন মনে হচ্ছে টেস্ট অধিনায়কের কাছে।

শনিবার (৮ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেন টেস্ট অধিনায়ক মমিনুল হক। প্রথম দিনের অনুশীলনে এসেই ব্যাটিং, রানিং ও জিম করেছেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

অনুশীলন শেষে মমিনুল বলেন, অনেকদিন পর ক্রিকেটে ফিরতে পেরেছি, আলহামদুলিল্লাহ। খুব ভালো লাগছে। আমার কাছে প্রথম থেকে সবকিছু নতুন নতুন লাগছে। মানিয়ে নিতে একটু সময় লাগবে, হয়তো দুই-তিন দিন বা চার-পাঁচ দিন।
sportsmail24
তিনি বলেন, আশা করি খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে পারব। জিনিসটা অনেকদিন ধরে বাইরে ছিলাম, মিস করছিলাম। শুরু করতে পেরেছি বলে অবশ্যই ভালো লাগছে। যেহেতু চার পাঁচ মাস বাইরে ছিলাম অবশ্যই মিস করেছি ক্রিকেট। আপনারা দেখছেন বিশ্বের অন্যান্য দেশগুলো ক্রিকেটে ফিরছে, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বের অন্যান্য দেশের ক্রিকেট ফিরলেও নিজেরা ফিরতে না পারায় খারাপ লাগছে মমিনুলের। বলেন, দেখে অবশ্যই খারাপ লাগে, মিস করি। আমরাও আস্তে আস্তে ক্রিকেটে ফেরার চেষ্টা করছি। দেখি, সামনে হয়তো আমাদের টেস্ট ম্যাচ আছে। এ কারণে আমরা খুব ভালো একটা প্রস্তুতি নেব, ইনশাআল্লাহ। ভালো শুরু করতে পারব আশা করি।

দ্বিতীয় ধাপে আপতত ছয়দিনের অনুশীলনের সূচি প্রকাশ করেছে বিসিবি। এরপরে আরও ক্রিকেটার অনুশীলনে যোগ দিলে এটি নতুন করে তৈরি করা হবে।

এর আগে প্রথম পর্যায়ে ব্যক্তিগত অনুশীলন হয়েছিল ১৯ থেকে ২৭ জুলাই পর্যন্ত। পরে আরও দুইদিন বাড়ানো হয়।

করোনাভাইরাসের কারণে ক্রিকেটারদের স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে প্রথম দিকে অনুশীলনের প্রতি আগ্রহ দেখায়নি বিসিবি। তবে খেলোয়াড়রা নিজ থেকেই অনুশীলনের জন্য আগ্রহ প্রকাশ করায় রাজি হয় বিসিবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড নয়, দেশেই অনুশীলন করবেন সাকিব

ইংল্যান্ড নয়, দেশেই অনুশীলন করবেন সাকিব

শেখ কামালের নামে ক্রিকেট লিগ আয়োজন করবে বিসিবি

শেখ কামালের নামে ক্রিকেট লিগ আয়োজন করবে বিসিবি

চলতি মাসেই শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্প

চলতি মাসেই শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্প

ডিসেম্বরে বিপিএল আয়োজন করতে চায় বিসিবি

ডিসেম্বরে বিপিএল আয়োজন করতে চায় বিসিবি