প্রথম ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ এএম, ১৮ আগস্ট ২০২০
প্রথম ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

ছবি : বিসিবি

বাংলাদেশ ক্রিকেটের অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক অনুশীলন ক্যাম্পকে সামনে রেখে করোনা পরীক্ষা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের মেডিকেল টিমের প্রথম ধাপে পরীক্ষা করা সকল টাইগার যুবাদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

সোমবার (১৭ আগস্ট) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কায়সার।

২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে অনুর্ধ্ব-১৯ দলের ৪৫ জনের প্রাখমিক স্কোয়াড তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি মাসের ২৩ তারিখ থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হবে যুব দলের অনুশীলন ক্যাম্প। যা শেষ হবে ১৮ সেপ্টেম্বর।

অনুশীলন ক্যাম্পকে সামনে রেখে করোনা পরীক্ষায় টাইগারদের নমুনা সংগ্রহ শুরু করেছে বিসিবির মেডিকেল টিম। প্রথমিক ধাপে ২৭ জন যুবার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে কারোর করোনা পজেটিভ ধরা পড়েনি।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল তৈরি করতে পুরো দেশকে চারটি জোনে ভাগ করে বিসিবি’র ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ইয়ুথ ক্রিকেট লিগ আয়োজন করে থাকে বিসিবি। যেখান থেকে বাছাই করেই তৈরি করা হয় অনুর্ধ্ব-১৯ দলের স্কোয়াড। তবে করোনার কারণে এবার ইয়ুথ ক্রিকেট লিগ আয়োজনের সুযোগ পায়নি বিসিবি।

ইয়ুথ ক্রিকেট লিগ আয়োজনের সুযোগ না পেলেও ভবিষ্যৎ আকবর আলীদের তৈরি করার লক্ষ্যে ৪৫ জনের প্রাখমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সাভারের বিকেএসপিতে চার সপ্তাহের অনুশীলন ক্যাম্প শুরু করার আগে স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ ক্রিকেটার ও স্টাফদের নমুনা সংগ্রহ শুরু করেছে বিসিবির মেডিকেল টিম। তিন ধাপে নমুনা সংগ্রহ করা হবে স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ ক্রিকেটারের।

যেখানে প্রথম ধাপে নমুনা নেওয়া ২৭ জনের ফলাফল নেগেটিভ এসেছে। ২৭ জনের মাঝে ১৫ জন ক্রিকেটারের পাশাপাশি ছিলেন ১২ জন স্টাফ। করোনা নেগেটিভ হওয়া ২৭ জনই সোমবার (১৭ আগস্ট) দুপুরে যোগ দিবেন সাভারের বিকেএসপিতে অনুষ্ঠিত অনুশীলন ক্যাম্পে।

চার সপ্তাহের অনুশীলন ক্যাম্পে থাকাকালিন সময়ে আটটি ম্যাচ খেলার ‍সুযোগ পাবে স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ ক্রিকেটার। ম্যাচগুলো শেষে তাদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে ২৫-৩০ জনের দল বানাবে বিসিবি। সেই ২৫-৩০ জনকে নিয়ে ২০২২ সালের বিশ্বকাপের জন্য পরিকল্পনা সাজানো হবে ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠের অনুশীলনে ফিরলেন তামিম-মোস্তাফিজ

মাঠের অনুশীলনে ফিরলেন তামিম-মোস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান ড্যারেন স্যামি

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান ড্যারেন স্যামি

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি