করোনা পরীক্ষায় বিসিবিতে স্বস্তির নিঃশ্বাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০
করোনা পরীক্ষায় বিসিবিতে স্বস্তির নিঃশ্বাস

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়া হোক বা না হোক, নিজেদের প্রস্তুতি ঠিকই নিয়ে রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরকে সামনে রেখে মিরপুরে ২৭ জন ক্রিকেটারকে নিয়ে শুরু করছে স্কিল ক্যাম্প।

স্কিল ক্যাম্পের আগে টাইগারদের দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করা হয়েছে। দুই দিনব্যাপী এ করোনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর স্বস্তিতে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ, শুক্র ও শনিবার যাদের করোনা পরীক্ষা করা হয়েছে তাদের সবারই নেগেটিভ ফল এসেছে। বিসিবি থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শ্রীলঙ্কা সফরের আগে জাতীয় দলের ক্রিকেটারদের তিন ধাপে কোভিড-১৯ পরীক্ষা করা হবে। প্রথম ধাপের করোনা পরীক্ষা করা হয় ৭ সেপ্টেম্বর (সোমবার)। তিনজন সাপোর্টিং স্টাফের দেহে করোনা সংক্রমিত হওয়ায় আগে-ভাগেই এ উদ্যোগ নিয়েছিল বোর্ড।

প্রথম ধাপের পরীক্ষায় ওপেনার মোহাম্মদ সাইফ হাসান ও বিসিবির ট্রেনার নিকোলাস ট্রেভর লির শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়। পরবর্তিতে ট্রেনার নিক লি করোনামুক্ত হলেও সাইফ হাসান এখনো মুক্ত হতে পারেননি

টাইগার ক্রিকেটারদের বায়ো-সুরক্ষা পরিবেশে প্রবেশে আগে শুক্র-শনি দুইদিন টাইগার ক্রিকেটারদের করোনা পরীক্ষায় কারো শরীরে কোভিড-১৯ ধরা পড়েনি। দ্বিতীয় ধাপে শুধু ক্রিকেটার নন, কোচিং স্টাফ, হোটেল কর্মচারী এমনকি বাস চালকেও পরীক্ষা করা হয়েছে। তবে কারো শরীরে করোনা শনাক্ত না হওয়া আপাতত স্বস্তির নিঃশ্বাস বিসিবিতে।

এদিকে মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ রোববার (২০ সেপ্টেম্বর) থেকে ২৭ জন ক্রিকেটার নিয়ে শুরু হচ্ছে স্কিল ক্যাম্প। তার আগে আজ (রোববার) থেকেই হোটেল সোনারগাঁও-এ বায়ো-সুরক্ষা পরিবেশে বন্দি হচ্ছেন ক্রিকেটাররা। ক্রিকেটার-কোচিং স্টাফদের জন্য হোটেল সোনারগাঁও জৈব-সুরক্ষা পরিবেশের ব্যবস্থা করা হয়েছে। কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সাতদিন তারা সেখানেই থাকবেন।

হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশে থাকা ৩৫ জন স্টাফ এবং দু’টি বাসের চালকদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। খেলোয়াড়-কোচিং স্টাফরা অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে এ বাস দুটি দিয়ে যাতায়াত করবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

ভেট্টোরিকে ঢাকা হয়ে শ্রীলঙ্কা যেতে হবে

ভেট্টোরিকে ঢাকা হয়ে শ্রীলঙ্কা যেতে হবে

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু