টাইগারদের স্কিল ক্যাম্পে ১৬ জন, বাকিরা কোয়ারেন্টাইনে

রোকুনুজ্জামান সেলিম রোকুনুজ্জামান সেলিম প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০
টাইগারদের স্কিল ক্যাম্পে ১৬ জন, বাকিরা কোয়ারেন্টাইনে

ছবি : বিসিবি

শ্রীলঙ্কার সফরকে সামনে রেখে শুরু হয়েছে টাইগার ক্রিকেটারদের স্কিল ক্যাম্প। রোববার (২০ সেপ্টেম্বর) থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে দলীয় এ অনুশীলন। তবে সফর উপলক্ষে জিও (সরকারি আদেশ) প্রাপ্ত ২৭ জনই অনুশীলনে ফিরতে পারেননি।

সাধারণত টাইগারদের এতদিন অনুশীলন সকাল থেকে শুরু হলেও রোববার শুরু হয়েছে বিকেল পৌনে ৩টা থেকে। অনুশীলন শুরু হওয়া বেশ আগে থেকে মিরপুরে সমাগম ঘটে ক্রীড়া সাংবাদিকদের। বিকেলে অনুশীলনের শুরুতেই সকলেই বুঝতে পারেন জিওপ্রাপ্ত ২৭ জনের কম রয়েছেন টাইগার ক্রিকেটাররা।

টাইগারদের অনুশীলন চলাকালেই জানা যায়, ২৭ জনের উপস্থিতি না থাকার কারণ। শুক্র ও শনিবারের (১৯ ও ১৯ সেপ্টেম্বর) করোনা পরীক্ষায় সবাই নেগেটিভ হলেও দুই-একজনের হালকা উপসর্গ রয়েছে। তাদের সংস্পর্শে আসা মোট ১১ জনকে আলাদা রাখা হয়েছে। আপাতত তারা অনুশীলনেও ফিরতে পারবেন না।
sportsmail24
সংস্পর্শে আসা ক্রিকেটারদের শরীরে করোনাভাইরাস শনাক্ত না হলেও আইসিসির বায়ো-সুরক্ষা নীতিমালা অনুসারে মূল দল থেকে তাদের আলাদা রাখা হয়েছে। সোমবার (২২ সেপ্টেম্বর) তাদের আবার করোনা পরীক্ষা করার পর নেগেটিভ আসাদের স্কিল ক্যাম্পে ডাকা হবে। একই সাথে হোটেলে বায়ো-সুরক্ষা পরিবেশে ঢুকবেন। ফলে করোনা পরীক্ষায় সবার নেগেটিভ ফল আসলেও আপাততা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না বিসিবি।

করোনা নেগেটিভ হলেও কিভাবে তাদের শরীরে করোনার উপসর্গ দেখা গিয়েছে? এমন প্রশ্নের উত্তরে বিসিবির সূত্রে জানা যায়, অনেকেই ঢাকার বাইরে থেকে এসে টাইগারদের দলে যোগ দিয়েছেন। ঢাকার বাইরে থেকে আসায় দুই-একজনের শরীরে হালকা জ্বর বা সর্দি রয়েছে। তবে তাদের করোনা হয়েছে বা করোনা আক্রান্ত হয়েছেন এমন কোন তথ্য নেই। মূলত রিস্ক না নেওয়া এবং আইসিসির বায়ো-সুরক্ষার নিয়ম মানতে তাদেরকে আলাদা রাখা হয়েছে।
sportsmail24
এদিকে কোয়ারেন্টিনে থাকা ১১ জন ছাড়া বাকি ১৬ জন রোববার থেকে শুরু হওয়া স্কিল ক্যাম্পে যোগ দিয়েছেন। ক্যাম্পের শুরুতে সবাই মিলে শরীর গরম করেন। এরপর দু’ভাগে বিভক্ত হয়ে ফুটবল ম্যাচ খেলেন। প্রায় আধা ঘণ্টার ফুটবল ম্যাচ শেষে আলাদাভাবে ব্যাটিং-বোলিং অনুশীলন করে টাইগার ক্রিকেটাররা।

তিনটা থেকে পাঁচটা পর্যন্ত চলা অনুশীলন শেষে হোটেল সোনারগাঁওয়ে চলে যান টাইগার ক্রিকেটার ও কোচিং স্টাফরা। সেখানে প্রস্তুত করা বায়ো-সুরক্ষা পরিবেশে তারা আগামী সাতদিন থাকবেন এবং সেখানে থেকেই স্টেডিয়ামে এসে অনুশীলন করবেন।

কোয়ারেন্টাইনে থাকা ১১ জন হলেন
এবাদত হোসেন, নাঈম হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

স্কিল ট্রেনিং করা ১৬ জন হলেন
মমিনুল হক (টেস্ট অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মোহাম্মদ আল-আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, কাজী নুরুল হাসান সোহান ও ইয়াসির আলি চৌধুরী।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

টাইগারদের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

ভেট্টোরিকে ঢাকা হয়ে শ্রীলঙ্কা যেতে হবে

ভেট্টোরিকে ঢাকা হয়ে শ্রীলঙ্কা যেতে হবে

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল